আফগানিস্তানে আইএসের কোনো স্থান নেই : জবিহুল্লাহ মুজাহিদ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1626398538_taliban

 

আফগানিস্তানে তালিবান কর্তৃপক্ষের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তানের অন্তবর্তীকালীন সরকার দেশটিতে ৬৭০ আইএস সদ্স্যকে গ্রেফতার করেছে। আফগানিস্তানে আইএস (ইসলামিক স্টেট) মূলত ইসলামিক স্টেট ইন খোরাসান প্রভিন্স নামে পরিচিত। আইএসের বিষয়ে জবিহুল্লাহ মুজাহিদ আরো বলেছেন, আফগানিস্তানে আইএসের কোনো স্থান নেই। এমনকি অন্য কোনো উগ্রবাদী সংগঠনকেও আফগানিস্তানে টিকে থাকতে দেয়া হবে না।

 

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সিকে দেয়া এক সাক্ষাৎকারে আফগানিস্তানের অন্তবর্তীকালীন সরকারের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ বলেন, আফগানিস্তানের কাবুল ও জালালাবাদ শহরে আইএসের ২৫টি গোপন আস্তানা ধ্বংস করা হয়েছে।

 

তার দাবি, ইসলামিক স্টেট ইন খোরাসান এখন আর আফগানিস্তানের জন্য কোনো হুমকি নয়। এটা খুবই ছোট একটি উগ্রবাদী সংগঠন। আফগানিস্তানের কাবুল ও জালালাবাদ শহর থেকে এ উগ্রবাদী সংগঠনটিকে ধ্বংস করা হয়েছে।

 

আফগানিস্তানে আইএসের উত্থানের জন্য জবিহুল্লাহ মুজাহিদ দেশটির পশ্চিমা সমর্থিত সাবেক আশরাফ গনি সরকারকে দায়ী করেন। তিনি বলেন, রাজধানী কাবুল ও নানগারহার প্রদেশে আইএসকে শক্তিশালী করেছিল গনি সরকার, যাতে করে তালিবান কর্তৃপক্ষের বিরুদ্ধে এ উগ্রবাদী সংগঠনটিকে ব্যবহার করা যায়।

সূত্র : নয়া দিগন্ত

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর