পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কল্যাণী বিশ্ববিদ্যালয় ওয়েবকুপার অবস্থান বিক্ষোভ কর্মসূচি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210715-WA0000

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। আয়োজক ছিলেন কল্যাণী বিশ্ববিদ্যালয় ওয়েবকুপা ইউনিট এবং ওয়েবকুপা নদিয়া জেলা কমিটি। দিনকে দিন পেট্রোপণ্যের মূল্য লাগামছাড়া বৃদ্ধি পাচ্ছে। প্রতিবাদ শানিত হচ্ছে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

গত রবিবার ওয়েবকুপার কেন্দ্রীয় নেতৃত্ব কলকাতার হাজরা মোড়ে বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় ৫০ জন অধ্যাপক পথসভা করেন। পেট্রোল, ডিজেল ও গ্যাসের লাগামছাড়া মূল্য বৃদ্ধির জন্য ভ্যান-রিকসা চেপে প্রতীকি ভাবে বিক্ষোভ দেখান। আর আজ এদিন গরুর গাড়ি চেপে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন পর্যন্ত যান একদল অধ্যাপক। উপস্থিত ছিলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবকুপা ইউনিটের বিভিন্ন অধ্যাপক। সহযোগিতায় উপস্থিত ছিলেন ওয়েবকুপা নদিয়া জেলা কমিটির সদস্যরাও।

ওয়েবকুপা নদিয়া জেলা কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায়, সাধারণ সম্পাদক সৌমেন দেবনাথ এবং সাধারণ সদস্য বিপুল মণ্ডল। অন্যদিকে কল্যাণী শহর তৃণমূল কংগ্রেস নেতৃত্বের পক্ষ থেকে বক্তব্য রাখেন পৌরসভার প্রশাসনিক নিবেদিতা বসু, সহ-সভাপতি কিংশুক ভট্টাচার্য। অন্যদিকে ছাত্র পরিষদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রানাঘাট সাংগঠনিক জেলা সভাপতি রাকেশ পাড়ুই এবং সহ-সভাপতি আকাশ দাস।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবকুপা ইউনিটের সভাপতি অধ্যাপক নন্দকুমার ঘোষ জানান, কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত অর্থনীতির প্রভাবে দেশবাসীর অস্বাভাবিকভাবে যে অর্থনৈতিক জরুরি অবস্থা জারি হয়েছে এর প্রতিবাদে এই বিক্ষোভ কর্মসূচি। ওয়েবকুপা কল্যাণী বিশ্ববিদ্যালয় ইউনিটের সম্পাদক ড. সুজয়কুমার মন্ডল, কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির জন্য বেশ কয়েক বছর ধরেই দেশের সাধারণ মানুষ নাজেহাল। তার উপরে পেট্রোপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধির ফলে দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় সব কিছু অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটেছে। এর ফলে সাধারণ মানুষের হাঁসফাঁস অবস্থা। সেজন্য গোটা রাজ্য জুড়ে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকেরা পথে নেমেছে এবং কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছেন। এ ধরনের প্রতিবাদ কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে লাগাতার চলবে।

উদার আকাশ পত্রিকা ও প্রকাশন সংস্থার সম্পাদক তথা কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের গবেষক ফারুক আহমেদ উপস্থিত ছিলেন, তিনি বলেন ২০২৪ সালে দেশের প্রধানমন্ত্রী হবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তারপর নিত্য প্রয়োজনী দ্রব্যের মূল্য কমাতে তিনি উদ্যোগ নেবেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর