কর্ণাটক বিধানসভা অধিবেশন আবার শুরু হবে ধর্মান্তর-বিরোধী বিল পেশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কর্ণাটক বিধানসভা।
কর্ণাটক বিধানসভা।

এনবিটিভি ডেস্কঃ  ক্ষমতাসীন বিজেপি সরকার কর্ণাটক বিধানসভা অধিবেশনে বিতর্কিত ধর্মান্তর বিরোধী বিল পেশ করতে প্রস্তুত আজ সোমবার আবার শুরু হয়েছে অধিবেশন। চলতি অধিবেশনের শেষ পর্যায়ে বিলটি পেশ হতে পারে বলে সূত্রের খবর। ৪ মার্চ থেকে শুরু হওয়া বাজেট অধিবেশন চলবে ৩০ মার্চ পর্যন্ত।

ধর্মান্তর বিরোধী বিল রাজ্য বিধানসভায় উত্থাপিত এবং পাস করা হয়েছিল, যদিও এখনও বিধান পরিষদের সামনে পেশ করা হয়নি৷ বিজেপি শীতকালীন অধিবেশনের শেষ দিনে এটি উপস্থাপন করার চেষ্টা করেছিল, তবে বিরোধীরা এজেন্ডায় প্রথমে না এনে পরিষদে বিলটি উপস্থাপনের জন্য তীব্র আপত্তি তুলেছিল। তুমুল নাটকীয়তার পর কাউন্সিল অধিবেশন শেষ হয়।

যদিও সরকার ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত অধিবেশনে বিলটি পাস করার জন্য প্রস্তুত ছিল, কংগ্রেস গ্রামীণ উন্নয়ন ও পঞ্চায়েত রাজ মন্ত্রী কে এস কে বরখাস্ত করার দাবিতে অধিবেশনের মাঝখানে দিবারাত্রি বিক্ষোভের অবলম্বন করার পরে পরিকল্পনাটি ভেস্তে গিয়েছিল।  

যাইহোক, বিজেপি এবার বিধানসভাতে বিলটি পেশ করতে এবং পাস করার জন্য একদমই প্রস্তুত। বিজেপির পর্যাপ্ত সংখ্যা বিধাসভাতে সদস্য না থাকায় বিলটি পাস না হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিকে, রাজ্য বিধানসভায় বাজেট নিয়ে আলোচনার সময় বিরোধী কংগ্রেস এবং জেডি(এস) সবই সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য প্রস্তুত বলে জানা গিয়েছে।

কংগ্রেস দাবি করছে যে তারা জলাধার নির্মাণের জন্য বিজেপিকে ১০০০ কোটি টাকা বরাদ্দ করতে বাধ্য করেছে। বিরোধী দল বিজেপিকে এই প্রকল্পের জন্য ৫০০০ কোটি টাকা রিজার্ভ করার দাবি করছে।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর