কর্ণাটকের স্থানীয় নির্বাচনে ২২১ আসনে জয়লাভ করে নজির করলো এসডিপিআই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201231-WA0002

সংখ্যাললঘু ,দলিত আদিবাসী পিছিয়ে সম্প্রদায়ের মধ্যে দিনের পর দিন বেশ জনপ্রিয়তা লাভ করে চলেছে এসডিপিআই ।সমাজে বঞ্চিত ,অবহেলিত লাঞ্ছিত মানুষের ন্যায় বিচার ও অধিকার আদায়ের লক্ষ্যে এই দলটিকে সোচ্চার হতে লক্ষ্য করা যায় ।আর এই জনপ্রিয়তা বিভিন্ন রাজ্যে এসডিপিআই এর নির্বাচনে সাফল্য বর্তমানে ভারতে এসডিপিআই উদীয়মান রাজনৈতিক শক্তি হিসাবে আত্মপ্রকাশ করছে ।রাজস্থান ও কেরালায় এসডিপিআই এর সাফল্যের পর কর্ণাটকে স্থানীয় নির্বাচনে সাফল্য নজর কেড়েছে রাজনৈতিক মহলে ।

কর্ণাটকের স্থানীয় পঞ্চায়েত নির্বাচনে গণনা শেষে এসডিপিআই সর্বমোট ২২১ টি আসনে জয়লাভ করেছে ।৩ টি পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে ।প্রায় ৫০ টি আসনে কয়েকটি ভোটে এসডিপিআই এর প্রার্থীরা হেরেছে ।বিজয়ী প্রার্থীদের মধ্যে ২০ শতাংশ দলিত ও ওবিসি ,৫০ শতাংশ মহিলা ।২০১৫ সালের নির্বাচনের পর এসডিপিআই এর বিজয়ী প্রার্থীর সংখ্যা কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে ।
ম্যাঙ্গালোরে ১৫৮ টি ,ইদুপিতে ১৫ টি ,গুলবর্গা জেলায় ৭ টি,মাদিকেরি জেলায় ১২ টি ,হাসান জেলায় ৪ টি ,উত্তর কানাডায় ৫ টি, বেলারিতে ২টি আসনে জয়লাভ করেছে এসডিপিআই ।
স্থানীয় নির্বাচনে এসডিপিআই প্রার্থীদের নির্বাচিত করার জন্য সমস্ত ভোটার ,সমর্থক ও নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন এসডিপিআই এর কর্ণাটকের রাজ্য সাধারণ সম্পাদক আফসার কোডলিপেট ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর