কলকাতাতে NEET পরীক্ষার্থীদের ফ্রীতে থাকার ব্যবস্থা করেছেন BASE সংগঠন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200910-WA0012

মেডিক্যাল পরীক্ষার্থীদের সাহায্যের পাশে দাঁড়িয়েছে ”বেঙ্গলি অ্যাকাডেমিয়া ফর সোস্যাল এমপাওয়ারমেন্ট” (BASE – বেস ) সংগঠন। সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা ‘নিট'(NEET) হবে আগামি ১৩ই সেপ্টেম্বর রবিবার। সমগ্র ভারতে ১৬ লাখের অধিক পরীক্ষার্থী চলছি বছরে নিট দিবেন।

রাজের ২০২০ বর্ষে ৭৭০৬১ জন নিট পরীক্ষা দিবেন। মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষার কেন্দ্র বা সেন্টার গুলি মূলত শহর ভিত্তিক, দূরদূরান্ত থেকে কয়েকশো কিলোমিটার পথ পাড়ি দিয়ে ছাত্রছাত্রীদের শহরে এসে পরীক্ষা দিতে হবে। রাজ্যের কলকাতা ও কলকাতার পার্শ্ববর্তী এলাকাতে অধিকাংশ পরীক্ষার সেন্টার। মূল সমস্যা করোনা, ট্রেন চলছে না সাথে পর্যাপ্ত বাস নাই। এমন পরিস্থিতিতে পরীক্ষার আগের দিনে এসে কলকাতাতে থাকতে হবে অধিকাংশ ছাত্রছাত্রীকে। এদিকে করোনার জন্য ১১ ও ১২ই সেপ্টেম্ব রাজ্যে লকডাউনে ছাত্রছাত্রী ও অভিভাবকদের কপালে ভাঁজ তৈরি করেছে।

পরীক্ষা সম্পর্কিত বিভন্ন সাহায্যে পাশে আছেন BASE সংগঠন। সংগঠনটি থাকা ও পথ নির্দেশিকা সম্পর্কিত বিভন্ন রকম সাহায্যে হেল্প লাইন চালু করেছেন, 8296418300 এবং 8876415415, উক্ত নম্বর ২৪ ঘন্টা খোলা।

বেস সংঠন তাদের দুটি অফিসে ফ্রীতে থাকার ব্যবস্থা করেছেন। একটি অফিস CIT রোড পদ্মাপুকুর, অন্যটি কৈখালি রাজারহাট। থাকার জন্য উক্ত নম্বরে যোগাযোগ করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর