বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই, শূভেচ্ছা প্রিয়াঙ্কা চোপড়ার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

malala iusuf jaia image

এনবিটিভি ডেস্কঃ মঙ্গলবার লন্ডনের বার্মিংহাম শহরে   মালালা ইউসুফজাই(২৪) বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন এসির মালিকের সঙ্গে। টুইট করে মালালা জানান,“আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান সময় ।এসির মালিক এবং আমি এক বন্ধনে আবদ্ধ হয়েছি।আমরা আমাদের পরিবারের সাথে বার্মিংহামের বাড়িতে একটি নিকাহ অনুষ্ঠান উদযাপন করলাম  ।জীবনের বাকি পথ একই সঙ্গে হাঁটার জন্য খুবই  আশাবাদী  ।আপনারা আমাদের জন্য প্রার্থনা করবেন ।”

সোশ্যাল মিডিয়াতে মালালার বিয়ের সংবাদ পেয়ে প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ সহ সেলেব্রিটির একাংশ শুভেচ্ছা জানায়।

উল্লেখ্য, মালালা ইউসুফজাই একজন পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী, যিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন।তিনি উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত উপত্যকা অঞ্চলে শিক্ষা এবং নারী অধিকারের ওপর আন্দোলনের জন্য  পরিচিত ।

 

২০১৪ সালে নোবেল পুরষ্কার সম্মানের সময় বক্তব্য দিচ্ছেন মালালা ইউসুফজাই।

উল্লেখ্য, মালালা ইউসুফজাই একজন পাকিস্তানি শিক্ষা আন্দোলনকর্মী, যিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন।

তিনি উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত উপত্যকা অঞ্চলে শিক্ষা এবং নারী অধিকারের ওপর আন্দোলনের জন্য  পরিচিত ।

 

মালালা স্নাতক শেষ করেন লন্ডনের  লেডি মারগারেট হল কলেজ থেকে ২০২০ সালে ।  তাঁর লেখা বই ‘আই এম মালালা’ সাড়া ফেলে দেয়। বইটিতে মালালার জীবনের খুঁটি নাটি উপাদান তুলেধরেন নিজেই। বইটি অনেক ভাষায় অনুবাদ করা হয়।

মালালা ইউসুফজাইয়ের লেখা বই ।
Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর