আজ দিল্লীতে মমতা-মোদীর সাক্ষাৎ,বিএসএফ-এর এখতিয়ার বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার আবেদন মমতার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

mamta and modi

এনবিটিভি ডেস্কঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দেখা করেন এবং তিনি রাজ্যে বিএসএফ-এর এখতিয়ার বাড়ানোর কেন্দ্রের সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন।তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গ সম্পর্কিত বেশ কয়েকটি বিষয় নিয়েও আলোচনা করেছেন।

সাক্ষাৎ শেষে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে সাংবাদিকদের বলেন,আমি আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে রাজ্য সম্পর্কিত বেশ কয়েকটি বিষয়ে আলোচনা করেছি।আমরা বিএসএফ-এর এখতিয়ার বাড়ানোর বিষয়েও কথা বলেছি এবং এই সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতের পূর্বে বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী সঙ্গে দেখা করেন।সূত্রে জানা যায়,মমতা বন্দ্যোপাধ্যায় ২৫ নভেম্বর পর্যন্ত রাজধানীতে থাকবেন।উল্লেখ্য, শীতকালীন অধিবেশন ২৯ নভেম্বর শুরু হতে চলেছে।

সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী লোকসভা নির্বাচনের কৌশল আঁটতে দিল্লীতে মুখ্যমন্ত্রীর এই সফর বলে মনে করছেন রাজনৈতিক মহল। দিল্লীর সফরে মঙ্গলবার একদল নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃনমূলে যোগদান করেন। তাদের মধ্যে ছিলেন, প্রাক্তন কংগ্রেস নেতা কীর্তি আজাদ,প্রাক্তন জেডি (ইউ) রাজ্যসভার সাংসদ পবন ভার্মা ও প্রাক্তন কংগ্রেস নেতা অশোক তানওয়ার

মঙ্গলবার দিল্লীতে প্রাক্তন কংগ্রেস নেতা অশোক তানওয়ার তৃনমূলে যোগদান করেন।

 

উল্লেখ্য, অক্টোবরের শুরুতে বিএসএফ-দের ভারত-পাকিস্তান এবং ভারত-বাংলাদেশ সীমান্ত বরাবর আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় ভূখণ্ডের অভ্যন্তরে ৫০ কিলোমিটার পর্যন্ত তল্লাশি চালানো, সন্দেহভাজনদের গ্রেপ্তার করার মতো এখতিয়ার দেয় কেন্দ্রীয় সরকার।

শুধুমাত্র পাঞ্জাব,পশ্চিমবঙ্গ এবং আসাম রাজ্যে ১৫ কিলোমিটার পর্যন্ত বিএসএফ-দের পদক্ষেপ নেওয়ার ক্ষমতা দেওয়া হয়েছিল । চলতি বছরে অক্টোবরের শুরুতে কেন্দ্রীয় সরকার এখতিয়ার ৫০ কিলোমিটার পর্যন্ত প্রসারিত করার জন্য অনুমোদিত হয়েছে।রাজ্য সরকারের সঙ্গে  কোন প্রকার আলোচনা ছাড়াই এই সিধান্ত বলে অভিযোগ রাজ্য সরকারের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর