করোনায় মৃত্যু TMC থেকে BJP তে যোগ দেওয়া প্রাক্তন বিধায়কের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

fdffa4cb2634

নিউজ ডেস্ক : এবার করোনার থাবা প্রাণ নিল আর এক রাজনীতিবিদের। করোনা ভাইরাস প্রাণ কাড়ল তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া প্রবীণ রাজনীতিবিদ ও বিদায়ী বিধায়ক গৌরীশঙ্কর দত্তের। কয়েকদিন আগে নদিয়ার কৃষ্ণনগর শক্তিনগর জেলা হাসপাতালে তাঁর করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট আসে পজিটিভ। এরপর তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার সন্ধেয় সেখানেই মৃত্যু হয় তাঁর।

মৃত্যুকালে কৃষ্ণনগর পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের গোলাপট্টি এলাকার বাসিন্দা গৌরীশঙ্কর দত্তের  বয়স হয়েছিল ৭১ বছর।

 

তিনি তিনবার কৃষ্ণনগর পুরসভার কাউন্সিলর ছিলেন। পরে আংশিক সময়ের জন্য কৃষ্ণনগর পুরসভার ভাইস চেয়ারম্যান হন এবং পরে চেয়ারম্যান। ২০১৬ সালে তিনি তেহট্ট বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রতীকে জয়লাভ করেছিলেন। তবে এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি তিনি।
১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন গৌরীশঙ্কর দত্ত। এরপর ২০০২ সালে তৃণমূল কংগ্রেস ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। পরে ফের তৃণমূল কংগ্রেসে ফিরে যান। তৃণমূলে থাকাকালীন তিনি জেলা সভাপতির দায়িত্ব পালন করেছেন। রাজীব গান্ধী, সোমেন মিত্র, প্রণব মুখার্জির সঙ্গে তাঁর ভাল সম্পর্ক ছিল। তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। যদিও অসুস্থতার কারণে এবার তৃণমূল কংগ্রেস তাঁকে বিধানসভার প্রার্থী হিসেবে টিকিট দেয়নি। তাই যোগ দিয়েছিলেন বিজেপিতে। প্রাক্তন কাউন্সিলর, ছেলে অয়ন দত্তকে সঙ্গে নিয়ে কলকাতায় গিয়ে তিনি বিজেপিতে যোগ দেন। চলতি নির্বাচনে বিজেপির হয়ে পথেও নেমেছিলেন তিনি। তবে কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। অবশেষে বুধবার সন্ধেয় মৃত্যুর কোলে ঢলে পড়লেন গৌরীশঙ্কর দত্ত।

এর আগে করোনা সংক্রমনের স্বীকার হয়ে এ রাজ্যে প্রাণ হারিয়েছেন বেশ কিছু রাজনীতিবিদ। কিছুদিন আগে খরদার তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজল সিনহা করনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর