ওড়িশায় আত্মঘাতী মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিক, শোকের ছায়া এলাকাজুড়ে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210920_135255

আব্দুস সামাদ, জঙ্গিপুর:-আবারও শোকের ছায়া মুর্শিদাবাদ জেলা বাসীর মাঝে। আবারও স্বামী হারা হলেন এক গৃহবধূ। শিশু অবস্থায় অনাথ হতে হলো ফুটফুটে দুটি শিশুটিকে। বাবা বলে ডাকার মতো কেউ আর থাকল না।

মুর্শিদাবাদ জেলার সুতি থানার এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু। একের পর এক মুর্শিদাবাদ জেলার পরিযায়ী শ্রমিকের মৃত্যু এই মাসের মধ্যেই ৫ জন রাজমিস্ত্রির ভিন রাজ্যে মৃত্যু।

সাধারণ মানুষ সহ্ বিশ্লেষকদের প্রশ্ন, এর পেছনে কি কোনো বড়োসড় রহস্য লুকিয়ে রয়েছে? নাকি কোনো যোগসাজশ রয়েছে? পরিবার সূত্রে জানা যায়, রাফিকুল সেখ,বয়স ২২ বাড়ি সুতি থানার খাপুরপুর গ্রামে । এই রফিকুল ইসলাম ১২ দিন আগে স্থানীয় ঠিকাদার রকি শেখের সাথে রাজমিস্ত্রির কাজে গিয়ে ছিলেন ঊড়িষ্যর টিকানগরে। হটাৎ বাড়িতে ফোন আসে রফিকুল ইসলাম আত্মহত্যা করেছে। শোনার পরেই পরিবারের মধ্যে প্রশ্ন জাগে, যে আমাদের সন্তান ভালোই ছিলো, পরিবারের সদস্যদের সাথে কোনো ধরনের ঝামেলাটামেলা কিছুই হয়নি, এবং সে ভালোভাবে কাজকর্ম করছিলো হটাৎ কী হলো যে সে আত্মহত্যা করে বসল? এবং পরিবারের অন্যান্য সদস্যরা অনুমান করে বলেন  সে আত্মহত্যা করেনি, তাকে পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের।

তারপরের দুই দিন অর্থাৎ রবিবার ঠিকাদার রকি শেখ ওহ তার কর্মীরা মৃত্যু ব্যাক্তির দেহটি বাড়িতে পৌঁছে দিয়ে চলে যায় কাউকে কিছু না বলেই। তাতেই আরো সন্দেহ বেড়ে যায় মৃত ব্যাক্তির বাড়ির সদস্যদের। এবং সন্দেহ করে এলাকার সেই ঠিকাদার রকির উপরে।মৃতের খবর পাওয়া পড়ে পরেই সুতি থানার পুলিশকে এই বিষয়ে শুক্রবার জানানো হলে,সেই রকম কোনো সুদুত্তর পুলিশের কাছ থেকে পাওয়া যায়নি বলে জানান মৃত পরিবারের সদস্যরা।

 

এই নিয়ে পরিবারের লোক, সুতি থানার ছাবঘাটি রাজ্য সড়ক ২ ঘণ্টার ও বেশি মৃত দেহ রাস্তায় নিয়ে বিক্ষোভ দেখান ও পথ অবরোধ করেন। পুলিশ এসে অবরোধ নিয়ন্ত্রণে আনেন। মৃত পরিবারের দাবি কী ভাবে আমাদের সন্তানের,এবং স্বামীর মৃত্যু হলো তার পূর্ণ তদন্ত চাই।ক্ষোভে ফেটে পড়েছে পরিবার সহ্ এলাকার মানুষ। এলাকার মানুষ জানান এই নিয়ে প্রশাসনিক মহল নিরব দর্শক।তারা কেনো মুর্শিদাবাদ জেলার শ্রমিকদের কথা ভাবছে না। একের পর এক ভোট আসে অনেক প্রতি শ্রুতি মিলে নেতাদের কাছ থেকে, ভোটে নির্বাচিত হওয়ার পর মিলেনা প্রতিশ্রুতির বাস্তবায়ন রূপ একের পর এক মৃত,কবে ভাববে গরিব, দরিদ্র,শ্রমিক,অসহায়দের কথা,কবে পাবে মুর্শিদাবাদ জেলা বাঁশি নিজের জেলা তথা রাজ্যে কর্মসংস্থান। মুর্শিদাবাদ জেলার নেতা,মন্ত্রীদের ঘুম ভাঙ্গবে কবে। এই নিয়ে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।মৃত ব্যাক্তির ছোটভাই আরশাদ রাজ্য সরকারের কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন। পরিবারের মাঝে কান্নার রোল। আইনের উপর ভরসা করে ন্যায় বিচারের আশায় থাকলো রফিকুলের শোকাহত পরিবার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর