টানা তিনদিন অনশনে গুরুতর অসুস্থ হাসপাতাল নিরাপত্তারক্ষীরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

অনশনের পর গুরুতর অসুস্থ নিরাপত্তারক্ষী।
অনশনের পর গুরুতর অসুস্থ নিরাপত্তারক্ষী।

এনবিটিভি, নদীয়াঃ  টানা তিন দিন অনশন মঞ্চে, এবার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি একাধিক অনশনকারী। নদীয়ার কৃষ্ণনগর কোতোয়ালি থানার সদর হাসপাতালে ঘটনা। উল্লেখ্য, কৃষ্ণনগর সদর হাসপাতাল এবং শক্তিনগর জেলা হাসপাতালে একাধিক নিরাপত্তা রক্ষী কর্মীরা টানা আট মাস কাজ করেছেন। কিন্তু অভিযোগ টানা আট মাস ধরে তাদের বেতন বন্ধ রয়েছে। একাধিকবার লিখিতভাবে দুই হাসপাতালে সুপারকে এ বিষয়ে জানানো হয়েছে।

 হাসপাতালে তরফ থেকে বারবার আশ্বাস দেওয়া হয়েছে যত দ্রুত সম্ভব তাদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হবে। কিন্তু কোভিড পরিস্থিতিতে নিজের জীবন ঝুঁকি রেখে কাজ করেও কোন টাকা পায়নি তারা। এরপর জেলা স্বাস্থ্য দপ্তরে এবং নদীয়া জেলা শাসকের কাছে লিখিতভাবে জানিয়েছে তারা। তাতেও কোনো সুরাহা হয়নি।

অবশেষে ৩ দিন আগে কৃষ্ণনগর সদর হাসপাতালে পাশে একটি মঞ্চ বেঁধে অনুসারে বসে নিরাপত্তারক্ষীরা। শুধু তাই নয় সেদিন তারা সদর হাসপাতাল সুপারকে ঘিরে বিক্ষোভ দেখায়। যদিও সুপারের দাবি যেহেতু রাজ্য স্বাস্থ্য দপ্তর থেকে তাদের কোনো টাকা হাতে আসেনি সেই কারণেই সুপার টাকা তাদের দিতে পারেনি। যদিও টাকার দাবিতে এখনো অনশন করছেন নিরাপত্তারক্ষীরা।

এদিন অনশনরত কয়েকজন সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। অনশনকারীদের দাবি যতক্ষণ না পর্যন্ত তাদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হচ্ছে এবং প্রতি মাসে যারা যাতে সঠিকভাবে তাদের মজুরি পায় সে বিষয়ে স্বাস্থ্য দপ্তর থেকে আশ্বাস দেয়া হচ্ছে ততক্ষণ তারা এই অনশন চালিয়ে যাবে। যদিও এ বিষয়ে স্বাস্থ্য দপ্তরে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর