নিজ উদ্যোগে ১ কোটি টাকা খরচ করে ৩২ টন অক্সিজেনের যোগান দিলেন নাগপুরের মুসলিম ব্যবসায়ী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210424_200557

নিউজ ডেস্ক : নিজ উদ্যোগে ১ কোটি টাকা খরচ করে অক্সিজেনের অভাবে ধুঁকতে থাকা নাগপুরের বিভিন্ন করোনা চিকিৎসা কেন্দ্রগুলোতে ৩২ টন অক্সিজেন সরবরাহ করেন নাগপুরের ব্যবসায়ী পেয়ারে খান। তিনি ভিলাই থেকে দুটো ট্রাকে দুই দফায় ১৬ টন করে অক্সিজেন নাগপুরের বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে করোনা রোগীদের জন্য পাঠিয়ে দেন ছত্তিশগড়ের ভীলাই শহর থেকে। তিনি একজন পরিবহন ব্যবসায়ী। তার পরিবহন সংস্থার নাম আমশি।

 

গত বছর করোনা সংক্রমনের শুরুতে দেশকে বিভাজিত করে মুসলিমদের করোনা সংক্রমনের কারণ হিসেবে প্রমাণ করার কৌশল গ্রহণ করে গেরুয়া শক্তি। কিন্তু সেই ষড়যন্ত্র ব্যর্থ হয় দেশের সাম্প্রদায়িকতা বিরোধী সংহতির কাছে। এবারে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সময়ে ও দেশকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন মুসলিমরা। বিভিন্ন জায়গায় করোনা আক্রান্ত হিন্দুদের মৃতদেহ সরকারের জন্যও অনেক মুসলিম ব্যক্তিকে এগিয়ে আসতে দেখা গিয়েছে।

 

দেশে বর্তমানে চরম আকার ধারণ করা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সঠিক পদক্ষেপ গ্রহণের জন্যে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বর্তমান পরিস্থিতিকে জরুরি অবস্থার সঙ্গে তুলনা করে সুপ্রিম কোর্ট ভ্যাকসিন কার্যক্রম এবং অক্সিজেন যোগানের জন্য একটা ন্যাশনাল একশন প্ল্যান প্রস্তুত করতে বলেছে। চিকিৎসা বিশেষজ্ঞদের মতে ১ লা মে তারিখে থেকে প্রতিদিন করোনা আক্রান্ত হতে পারে ৫ লাখের বেশি মানুষ। দৈনিক মৃত্যু হতে পারে ৫০০০ এর বেশি মানুষের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর