মানুষের পেট থেকে বের করা হলো এক কেজি স্ক্রু ও নখ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20171225-WA0111-2110021608

 

মারাত্মক পেট ব্যথা নিয়ে লিথুনিয়ার বাল্টিক বন্দর নগরীর ক্লাইপেদার হাসপাতালে ভর্তি হন এক ব্যক্তি। চিকিৎসকরা তার পেট ব্যথার কারণ অনুসন্ধানে প্রথমে এক্স-রে করেন। কিন্তু এক্সরে রিপোর্টে দেখা যায়, তার পেটে বিভিন্ন ধাতব বস্তু। সেগুলো দেখতে প্রায় ১০ সেন্টিমিটার বা চার ইঞ্চির। এরপর চিকিৎসকরা অস্ত্রোপচার করে তার পেট থেকে বের করেন এক কেজি স্ক্রু। বার্তা সংস্থা এএফপি’র প্রতিবেদনে ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

চিকিৎকরা জানান, রোগীর পরিচয় গোপন রাখার স্বার্থে তার নাম উল্লেখ করা হলো না। তিনি দীর্ঘদিন ধরে অ্যালকোহল সেবন করতেন। কিন্তু তিনি অ্যালকোহল ছাড়ার পর ধাতব বস্তু খাওয়া শুরু করেন। অপারেশনের পর ধাতব বস্তুগুলো তার পেট থেকে বের করা হয়েছে। রোগীর অবস্থা বর্তমানে স্থিতিশীল।

এ বিষয়ে হাসপাতালের সার্জন সারুনাস ডইলিডানাস বলেন, এক্স-রে কন্ট্রোলের সাহায্যে অপারেশন সম্পন্ন করা হয়। প্রায় ৩ ঘণ্টা ধরে এ অপারেশন চলে। অস্ত্রোপচারের শেষে রোগির পেট থেকে সকল ধাতব বস্তু ও নখ বের করা হয়েছে। ইতোমধ্যে সেসব স্ক্রুর ছবি হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় গণমাধ্যমে প্রকাশ করেছে।

ক্লাইপেদা হাসপাতালের প্রধান সার্জন আলগির্দাস স্লাপাভিসিয়াস গণমাধ্যমকে জানান, এমন ঘটনা এর আগে তারা কখনো দেখেননি। গত মাসে মদ পান ছেড়ে দেয়ার পর তিনি ধাতব বস্তু খেতে শুরু করেছিলেন। এক কেজির মতো ধাতব বস্তু তার পেট বের করার পর তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।

সূত্র : ডেইলি ইনকিলাব

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর