ফের হার টাইগারদের, টি-২০ সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (38)

ঢাকা: বিশ্বকাপ থেকে জয়ের সরণিতে যেন ফিরতেই পারছেনা বাংলাদেশ। মীরপুরে বাজে পিচে খেলেই কাল হচ্ছে টাইগারদের, এটাই  মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সোমবারও বাংলাদেশের বিরুদ্ধে শেষ ওভারে রুদ্ধশ্বাস জয়  পেল পাকিস্তান।  বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচ এমন উত্তেজক মোড় নেবে, তা বোধহয় ভাবতে পারেননি বাবর আজমরা। যদিও শেষ বলে বাউন্ডারি মেরে মহম্মদ নওয়াজ ম্যাচ জেতান দলকে।

 

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১২৪ রান তোলে। ওপেনার মহম্মদ নইম দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া শামিম হোসেন ২২, আফিফ হোসেন ২০ ও মাহমুদুল্লাহ ১৩ রান করেন। মহম্মদ ওয়াসিম ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ২টি উইকেট নিয়েছেন উসমান কাদির।

ব্যাট করতে নেমে পাকিস্তান একসময় ১৯ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ফেলে। সুতরাং, জয়ের জন্য শেষ ওভারে পাকিস্তানের দরকার ছিল ৮ রান। শেষ ওভারে বল হাতে তুলে নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ নিজে।

প্রথম বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি সরফরাজ আহমেদ। দ্বিতীয় বলে সরফরাজকে আউট করেন মাহমুদুল্লাহ। তৃতীয় বলে তিনি তুলে নেন হায়দার আলির উইকেট। চতুর্থ বলে ছক্কা মারেন ইফতিকার। পঞ্চম বলে ইফতিকারকেও ফিরিয়ে দেন মাহমুদুল্লাহ। সুতরাং, শেষ বলে জয়ের জন্য ২ রান দরকার ছিল পাকিস্তানের। নওয়াজ শেষ বলে চার মেরে দলের জয় নিশ্চিত করেন। পাকিস্তান ৫ উইকেটে ম্যাচ জিতে বাংলাদেশকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে।

 

সোমবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচও জিতল পাকিস্তান। নিজেদের ঘরের মাঠে হোয়াইওয়াশ হয়ে গেল মাহমুদুল্লাহদের দল। ঢাকার শের ই বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান যথাক্রমে ৪ ও ৮ উইকেটে জিতেছিল। এদিন পাকিস্তান বাংলাদেশকে হারাল ৫ উইকেটে।

মাশরাফির ক্রিকেট থেকে সরে যাওয়ার পর বাংলাদেশ যেন হারিয়ে ফেলেছে ছন্দ। ২০১৫ বিশ্বকাপের পর দারুণ ছন্দে ছিল ওপার বাংলার দল। টি-২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে দেশের মাটিতে হারালেও বিশ্বকাপে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশ। বিশ্বকাপে হারের পর সবাই ভেবেছিল দেশের মাটিতে ঘুরে দাঁড়াবেন হয়তো মাহমুদুল্লাহরা। তবে হল আদতে উল্টোটা৷ একের পর এক হার। এই খারাপ পিচ ৯০ শতাংশ দায়ী হলেও ক্রিকেটাররাও ছন্দে ফিরতে ব্যর্থ।

আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি পাকিস্তান-বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ফের ঢাকার শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে। খেলা শুরু ৪ ডিসেম্বর থেকে।

 

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর