৪০ লাখ ট্রাক্টর নিয়ে ঘেরাও হবে সংসদ ভবন, ইন্ডিয়া গেটে চাষ করা হবে,কৃষি আইনের ব্যাপারে হুমকি রাকেশ টিকায়েতের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210224_102746

নিউজ ডেস্ক : ভারতীয় সংসদ ভবন এবার ঘেরাও করা হবে ৪ লাখ নয় ৪০ লাখ ট্রাক্টর নিয়ে, যদি মোদি সরকার বিতর্কিত ৩ কৃষি আইন কৃষকদের দেওয়া সময়সীমার মধ্যে প্রত্যাহার করে না নেয়। গতকাল সিকারে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় ইউনিয়ন কিষান মোর্চার সভাপতি রাকেশ টিকায়েত এই হুমকি দেন। তিনি আরো জানান কেন্দ্রকে কৃষি আইন প্রত্যাহারের জন্য আমরা কিছুদিনের মধ্যে একটা তারিখ বেঁধে দেব। তারপরও যদি কেন্দ্র সরকার নিজেদের একরোখা মনোভাব বজায় রাখে তাহলে আমরা আমাদের ঘোষণা মতো কর্মসূচি পরিচালনা করব।

তিনি আরো জানান, আমরা আলোচনা করে ইউনিয়ন ফ্রন্টের তরফ থেকে একটি তারিখ জানানো হবে যার মধ্যে যদি কৃষকদের স্বার্থ বিরোধী কৃষি আইন প্রত্যাহার করে নেয় মোদি সরকার তাহলে আমরা মোদি ঘনিষ্ঠ সমস্ত বড় কোম্পানিগুলির গোডাউন ধ্বংস করে দেবো।

রাকেশ টিকায়েত কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়ে আরও বলেন, আমরা অনেকদিন মোদি সরকারকে বোঝাতে চেষ্টা করছি এই আইনের খারাপ দিক গুলি সম্পর্কে। কিন্তু মোদি সরকার যদি এভাবে নিজের অবস্থানে অনড় থাকে তাহলে চাষিরা ইন্ডিয়া গেট এর সামনে চাষ করে ফসল তৈরি করবে দেশের কৃষকরা। প্রজাতন্ত্র দিবসে লালকেল্লাতে যে হিংসাত্মক ঘটনা ঘটেছিল সে ব্যাপারে কৃষকদের পক্ষে সমর্থন করে তিনি বলেন সেদিন যা ঘটেছিল তা সরকারি এক বৃহত্তর চক্রান্ত ছাড়া আর কিছু নয়। তিনি দৃঢ় কণ্ঠে বলেন, এ দেশের কৃষকরা আমাদের গর্বের পতাকা কে ভালোবাসে কিন্তু দেশের নেতাদের নয়।

উল্লেখ্য ইতিপূর্বে রাকেশ টিকায়েতের ডাকে সাড়া দিয়ে হরিয়ানায় বহু কৃষক পরিবার তাদের উড়তি ফসল ট্রাক্টর দিয়ে নষ্ট করে দিয়েছে। তারা জানিয়েছেন, মোদি সরকার আমাদের যদি এত বড় ক্ষতি করতে পারে তবে আমরা আমাদের দাবি পূরণে এতোটুকু ত্যাগ স্বীকার তো করতেই পারি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর