২৬ নভেম্বর ‘সংবিধান দিবস’ উদযাপন,রাষ্ট্রপতির ভাষণ সকাল ১১টায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

26-November-constitution-day-of-India

এনবিটিভি ডেস্কঃ  প্রতি বছর ভারতের সংবিধান দিবস হিসাবে ২৬ নভেম্বর দিনটি উদযাপন করে থাকে সমগ্র দেশ জুড়ে চলতি বছরে আগামীকাল শুক্রবার ২৬ নভেম্বরএই দিনটি পালন করা হবে মহা সমারোহে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সংসদ ভবনের সেন্ট্রাল হল থেকে সকাল ১১ টা নাগাদ জাতীর উদ্দেশ্য ভাষণ দেবেন

সংসদীয় বিষয়ক মন্ত্রকের একটি বিজ্ঞপ্তি  জারি করে বলা হয়,কেন্দ্র থেকে আজাদি কা অমৃত মহোৎসব এর অংশ হিসাবে সংসদ ভবনের সেন্ট্রাল হল থেকে ২৬ নভেম্বর সংবিধান দিবস উদযাপন করবে।

আজাদি কা অমৃত মহোৎসব হল প্রগতিশীল ভারতের ৭৫তম বছর । এই দিনে জনগণ, সংস্কৃতি এবং গৌরবময় ইতিহাস উদযাপন এবং স্মরণ করার জন্য কেন্দ্রীয় সরকারের এই উদ্যোগ।

এই দিন অনুষ্ঠানে উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সংসদের উভয় কক্ষের স্পিকার, মন্ত্রী, সাংসদ এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

 

রাষ্ট্রপতির ভাষণের পর সমগ্র জাতিকে তার সঙ্গে লাইভ সংবিধানের প্রস্তাবনা (Preamble) পাঠের আমন্ত্রণ জানানো হয়। তিনি সাংবিধানিক গণতন্ত্রের অনলাইন কুইজ‘-এরও উদ্বোধন করবেন। ২৩টি ভাষায় (২২টি সরকারী এবং ইংরেজি) সংবিধানের প্রস্তাবনা পড়ার বিষয়ে পোর্টালটি আজ মধ্যরাতে লাইভ হবে।

সংবিধানের প্রস্তাবনা।

সূত্র- (এএনআই)

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর