‘হাবিব গঞ্জ স্টেশন’ নাম পরিবর্তন করে ‘রানি কমলাবতী স্টেশন’ হচ্ছে, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

KAMLALLLL

এনবিটিভি ডেস্কঃ সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মধ্যপ্রদেশের রাজধানী  ভোপালের হাবিব গঞ্জ স্টেশন নাম পরিবর্তন করে রানী কমলাবতী স্টেশন উদ্বোধন করলেন। হাবিব গঞ্জ ষ্টেশন প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে পুনর্নির্মাণ করা হয়েছেবিমানবন্দরের মতো সুবিধা প্রদান করা হবে এই নব রূপে রানী কমলাবতি ষ্টেশন।

নতুন রানী কমলাবতী স্টেশন ।

শুধুমাত্র ভোপালের হাবিব গঞ্জ স্টেশনের নাম পরিবর্তন করা হয়নি।বরং  ইতিপূর্বে উত্তরপ্রদেশের ফাইজাবাদ রেল স্টেশনের নাম পরিবর্তন করে রাখা হয় অযোধ্যা ক্যান্টনমেন্ট।মুগলসরায়য়ের নাম পরিবর্তন করে  দীনদয়াল উপাধ্যায় স্টেশনএছাড়াও অনেক জায়গার নাম পরিবর্তনের হিড়িক দেখা মেলে দেশ জুড়ে।

 

মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের হাবিব গঞ্জ স্টেশনের নাম পরিবর্তন করে গোন্ড রানী রানী কমলাবতীনামে ষ্টেশনের নাম রাখা হয় কেন্দ্র সরকারের হুল বিদ্রোহের নেতা  বিরসা মুণ্ডার স্মরণে ১৫ নভেম্বরকে জনজাতি গৌরব দিবসহিসাবে উদযাপন করার সিদ্ধান্ত নেয়। কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত অনুসারে স্টেশনটির নামকরণও করা হয়েছে।

 

রানী কমলাবতী স্টেশন উদ্বোধন করার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,এই ষ্টেশনে ওয়ার্ল্ড ক্লাস ষ্টেশনের সুবিধা পাবে রেল যাত্রী । যে সমস্ত সুবিধা শুধুমাত্র বিমান বন্দরে পেতো, এখন এই রেল ষ্টেশনে মিলবে সেই সমস্ত সুবিধা ।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর