গাছের গুড়ি ফেলে পথ অবরোধ, অবরুদ্ধ জেলার অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210125-WA0005

শান্তনু পান, পশ্চিম মেদিনীপুর: অবরুদ্ধ জেলার অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক ঘাটাল মেদিনীপুর সড়ক। সারি সারি যাত্রীবাহী বাস থেকে মালবোঝাই লরি আটকে এই সড়কে। আজ সোমবারের সকাল থেকেই ওই সড়কের দাসপুর থানার বৈকুণ্ঠপুরে স্থানীয় কয়েকশো গ্রামবাসী রাস্তার মধ্যে গাছের গুঁড়ি ফেলে রেখে অবরোধ শুরু করেছেন।

তাঁদের অভিযোগ ক্ষতিপূরণ না দিয়ে পুনর্বাসন না দিয়ে তাঁদের বসত বাড়ী থেকে দোকান ঘর ভেঙে রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করেছে রাজ্য পুর্ত ও সড়ক দপ্তর।

উল্লেখ্য আগের বছর থেকেই বেহাল ঘাটাল মেদিনীপুর সড়কের হাল ফেরাতে রাস্তা সম্প্রসারণ ও দৃঢ়করণের কাজ শুরু করেছে রাজ্য সরকার। সেই কাজেই আজ সোমবারের সকালে রাস্তার দুই ধারের বাড়ী ঘর ভাঙতে এলে প্রথমে স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়েন এই কাজে বরাত পাওয়া ঠিকাদারের কর্মীরা। তার পর থেকেই গ্রামবাসী রাস্তায় গাছের গুঁড়ি ফেলে রেখে পথ অবরোধ শুরু করে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দাসপুর পুলিশের একাধিক অফিসার। কিন্তু গ্রামবাসীদের সাথে বেশ কয়েকবার বৈঠকেও সমাধান সুত্র বেরোয়নি। গ্রামবাসীদের দাবী,এখন দুয়ারে সরকার আসছে, আর তাদের এই অবরোধ তুলতে হলে প্রশাসনকে তাঁদের কাছে এসে তাদের কথা শুনতে হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর