সব সেলুন, ধোবি এবং লন্ড্রি দোকানে বিনামূল্যে বিদ্যুৎ দেবে তেলেঙ্গানা সরকার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210406_164933

নিউজ ডেস্ক : নিজেদের নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষার্থে এবার থেকে তেলেঙ্গানার সেলুন ধোবি এবং লন্ড্রি দোকানে এবার থেকে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করবে তেলেঙ্গানা সরকার। এই তিন ধরনের দোকানে সর্বোচ্চ আড়াইশো ইউনিট পর্যন্ত বিদ্যুৎ প্রতি মাসে বিনামূল্যে পাওয়া যাবে বলে জানানো হয়েছে। ১লা এপ্রিল থেকে তেলেঙ্গানা সরকারের এই নির্দেশ কার্যকরী হবে। ইতিমধ্যেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এই মর্মে একটি নির্দেশ জারি করতে সে রাজ্যের মুখ্য সচিবকে আদেশ দিয়েছেন। রাজাকা এবং নায়ী ব্রাহ্মণ বর্ণের প্রতিনিধিদের আবেদনের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

কে চন্দ্রশেখর রাও জানিয়েছেন, আমাদের বহু দিনের স্বপ্ন ছিল এই তিন ধরনের বর্ণ ভিত্তিক পেশাদার মানুষদেরকে সাহায্য করা। তাই আমরা রাজাকার এবং নয়ী ব্রাহ্মণ উপজাতিদের সাহায্য করার উদ্যোগ নিয়েছি।

 

উল্লেখ্য গত বছর অনুষ্ঠিত বৃহত্তর হায়দ্রাবাদ মিউনিসিপাল কর্পোরেশন নির্বাচনে কে চন্দ্রশেখর রাও এর নেতৃত্বাধীন তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি বা টিআরএস এই তিন ধরনের দোকানের জন্য বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছিল। বর্তমানে বিভিন্ন রাজ্যে বিভিন্ন পেশা এবং বিভিন্ন ক্ষেত্রের সঙ্গে যুক্ত লোকেদের জন্য এমন বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা দেওয়ার প্রচলন শুরু হয়েছে। পশ্চিমবঙ্গে দারিদ্র সীমার নিচে বসবাসকারী পরিবারদের কে ৭৫ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিনামূল্যে প্রদান করছেন মমতা সরকার। দিল্লিতে ও একই রকম প্রকল্প চলছে আম আদমি পার্টির সরকারের উদ্যোগে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর