ভ্যাকসিন কেলেঙ্কারির জন্য সিবিআই তদন্তের দাবী শুভেন্দুর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

suvendu-adhikari_1618323849

কলকাতার ভ্যাক্সিন কেলেঙ্কারি নিয়ে ইতিমধ্যেই সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি লিখে কেন্দ্রীয় তদন্ত এজেন্সিকে দিয়ে ভ্যাকসিন কেলেঙ্কারির তদন্তের দাবি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
সেই চিঠিতে বিস্তারিত লিখেছেন নন্দীগ্রামের বিধায়ক। বলেছেন, ‘দেবাঞ্জন দেব নামের এক জন ভুয়ো আইপিএস, কলকাতা পুরসভার যুগ্ম কমিশনার পরিচয় ভাঁড়িয়ে কসবার ১০৭ নম্বর ওয়ার্ডে পুরসভার ব্যানারেই একটি জাল টিকাকরোন শিবির করেছেন।
সেই শিবির আবার সাজানো ছিল নীল-সাদা বেলুন দিয়ে। যা তৃণমূল সরকারের ট্রেড মার্ক।’ সোনারপুর, আর্মহার্সস্ট্রিট, কসবার এই ভুয়ো ক্যাম্পে শত শত মানুষ ভ্যাকসিন নিয়েছেন। তাঁদের স্বাস্থ্যের বিষয় নিয়েও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে উদ্বেগ প্রকাশ করেছেন শুভেন্দু। গতকালই বিরোধী দলনেতা বলেছিলেন, ‘এই সরকার সব কিছু নিয়ে প্রধানমন্ত্রীর ঘাড়ে দায় চাপাতে চায়। এখন যদি এই ভ্যাকসিন নিয়ে কারও কিছু হতো, বলে বসত নরেন্দ্র মোদীর পাঠানো ভ্যাকসিন নিয়ে এই ঘটনা ঘটেছে। আমি জানি না ভবিষ্যতে কারও কিছু হবে কি না। আমি তো আর ডাক্তার নই।’তবে নির্দিষ্ট করে সিবিআই-এর নাম না করলেও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়েই এই তদন্তের দাবি জানিয়েছেন শুভেন্দু। সিবিআই তদন্ত নিয়ে গতকাল থেকেই প্রশাসনের মধ্যে চর্চা চলছে। সিবিআই সাধারণত কোনও রাজ্যের বিষয়ে সরাসরি তদন্ত ভার নেয় না। সংশ্লিষ্ট রাজ্য সরকার চাইলে তবেই তারা দতদন্ত করে। কিন্তু কোভিড ভ্যাকসিনের বিষয়টি যেহেতু জাতীয় টিকাকরণ কর্মসূচির অন্তর্গত, এবং এতে ভারত সরকার পুরোপুরি ভাবে যুক্ত তাই অনেকেই মনে করছেন, সিবিআইয়ের এই তদন্তভার হাতে নিতে কোনও বাধা নেই। তা ছাড়া দেশে এখন মহামারী ও বিপর্যয় মোকাবিলা আইন বলবত্‍ রয়েছে। সেদিক থেকেও সিবিআইয়ের তদন্তভার নেওয়ায় কোনও বাধা নেই বলেই মত অনেকের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর