উত্তরপ্রদেশ ভোট যুদ্ধে ‘বিজেপিকে পরাজিত’ করার আহ্বান সংযুক্ত কিষাণ মোর্চার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

সংযুক্ত কিষাণ মোর্চা'র  সভা মঞ্চ।
সংযুক্ত কিষাণ মোর্চা'র সভা মঞ্চ।

এনবিটিভি ডেস্কঃ দীর্ঘ এক বছর ঐতিহাসিক আন্দোলনের পরে সরকারের কৃষি বিরোধী তিনটি বিলকে প্রত্যাহার করতে বাধ্যে করে কৃষকরা। তাঁদের এই জয়, ঐতিহাসিক জয়ের শিরোপা অর্জন করে। সংযুক্ত কিষাণ মোর্চার লড়াকু নেতাদের দ্বারা কৃষকদের মাধ্যমে এই জয় আসে। এদিকে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী শিবির গড়ে আগামী বিধানসভা নির্বাচনে পরাজিত করার লক্ষ্যে সংযুক্ত কিষাণ মোর্চা মরীয়া হয়ে ওঠে। মঙ্গলবার সংযুক্ত কিষাণ মোর্চার এক সভায় জানায়, “বিজেপিকে পরাস্ত ও শাস্তিদিতে সকলকে এক হয়ে লড়তে হবে।”

সংযুক্ত কিষাণ মোর্চার সিনিয়র সদস্যরা জানায় যে, “কেন্দ্র সরকার আন্দোলন চলাকালীন কৃষকদের বিরুদ্ধে নথিভুক্ত করা মামলাগুলি প্রত্যাহার করার প্রতিশ্রুতি দিয়েছিল , কিন্তু তাদের এই প্রতিশ্রুতি এখনও পূরণ করা হয়নি।”

মঙ্গলবার সংযুক্ত কিষাণ মোর্চার সিনিয়র নেতারা এক চিঠির মাধ্যমে সাধারণ কৃষকদের জানায়, “আমার প্রিয় কৃষক, আমি আপনার সাথে কখনও দেখা করিনি। কিন্তু এবার আমার সুনাম আপনার হাতে। আপনি নিশ্চয়ই কৃষকদের এক বছরব্যাপী প্রতিবাদের কথা শুনেছেন যেখানে ৭০০ জনেরও বেশি ভাই প্রাণ হারিয়েছেন। আপনি নিশ্চয়ই শুনেছেন যে খেরিতে বিজেপি মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে কৃষকদের কাঁটাচ্ছেন। সেই ঘটনায় আমাদের চার ভাই প্রাণ হারিয়েছিল এবং বিজেপি সরকার অভিযুক্তদের গ্রেপ্তার না করে তাদের রক্ষা করার চেষ্টা করেছিল।”

এতে আরও বলা হয়েছে যে সরকার “কৃষকদের কাঁদানে গ্যাস এবং জল কামান এবং তাদের উপর লাঠিচার্জ করেছে।”

চিঠির মাধ্যমে সাধারণ কৃষকদের আরও জানায়, “কৃষকদের মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে, সন্ত্রাসী ও দেশবিরোধী বলা হয়েছে। একমাত্র ভোটই অস্ত্র। আসন ও শাসনের কথা শোনে। আসুন বিজেপিকে শায়েস্তা করি এবং ক্ষমতা থেকে বের করে দেই। বিজেপি ২০১৭ সালে কৃষকদের সাথে কারসাজি করেছিল। ক্ষমতায় আসার পরে তারা তাদের সমস্ত প্রতিশ্রুতি থেকে সরে গিয়েছিল।”

এদিকে কৃষক নেতা রাকেশ টিকাইত হিন্দু ও মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করা” চেষ্টাকারীদের সতর্ক করে বলেছেন, “যে কেউ মুজাফফরনগর বা পশ্চিম উত্তর প্রদেশে জিন্নাহ বা হিন্দু-মুসলমানের ম্যাচ খেলার চেষ্টা করবে, আমি তাকে ঠিক করব।”

টিকাইত আরও বলেন যে, বিজেপি এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচনে জয়ী হওয়ার জন্য একটি নির্দিষ্ট বর্ণের মানহানি করার ষড়যন্ত্র করছেন। এটা কোন ভাবে মেনে নেওয়া হবেনা।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর