সামাজিক দূরত্ব থোড়াই কেয়ার! সাধুদের ঘিরে ভিড় জমিয়ে অবাধে অনুষ্ঠান মধ্যপ্রদেশে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200513-WA0094

এনবিটিভি ডেস্কঃ দেশ জুড়ে করোনার দাপট বাড়লেও সামাজিক দূরত্বকে থোড়াই কেয়ার করে দায়িত্বজ্ঞানহীনভাবে রাস্তায় ভিড় জমিয়েছেন জৈন সাধুরা। যে ছবি সোশ্যাল মিডিয়ায় দেখে আঁতকে উঠেছেন অনেকেই।

সামাজিক দূরত্বকে উপেক্ষা করে চলছে উৎসবের ঘনঘটা। মধ্যপ্রদেশের সাগর জেলার এই দায়িত্বজ্ঞানহীনতার ছবি ধরা পড়েছে বিভিন্ন সংবাদ সংস্থায়। যেখানে দেখা যাচ্ছে দলবেঁধে হাজার হাজার মানুষ ঘিরে রয়েছেন প্রমনসাগর ( Pramansagar) জৈন সাধুদের। সেখানে না আছে সামাজিক দূরত্ব বজায় রাখার খেয়াল, না আছে কোনও সংক্রমণের ভয়। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই নিন্দার ঝড় বয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়েও। ফলে নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন সাগর জেলার পুলিশ আধিকারিক প্রবীন ভুরিয়া। তিনি জানান, “যারা লকডাউনের নিয়ম উপেক্ষা করে এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তাঁরা ১৪৪ ধারা লঙ্ঘনের সমান দোষ করেছেন। অপরাধীদের খুঁজে বের করা হবে।”

তবে সাগর জেলার এই ঘটনা মধ্যপ্রদেশ সরকারের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় যে আদপে কোথায় রয়েছে গলদ। এই ঘটনার পর পুলিশের নজরদারি নিয়ে প্রশ্ন উঠেছে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে রাজ্যে কৃষি, শিল্প, গণপরিবহনের কিছু বিষয়ে ছাড় দেওয়ার অনুরোধ করেন। তবে প্রশ্ন হল লকডাউন বহাল থাকাকালীনই নিয়মকে অগ্রাহ্য করলে ছাড় দেওয়ার পর রাজ্যের কী পরিস্থিতি হবে?

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর