ঈদের দিনে পরীক্ষার ফর্ম জমা দেওয়ার নোটিশ জারি রাজ্যসরকারের কলেজের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

R

পশ্চিমবঙ্গ সরকারের তরফে ২০২১ সালে যে ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে তাতে এবছর ঈদুজ্জোহা (বকরিদ) পালনের জন্য ২১ জুলাই, ২০২১ ছুটি ঘোষণা করেছে। রাজ্য সরকারের এই বিজ্ঞপ্তির ফলে রাজ্যের সব সরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা। কিন্তু এই ঈদুল আযহা বা বকরিদের দিনে কলকাতার একটি সরকার পোষিত কলেজ স্নাতক স্তরের পরীক্ষার ফর্ম জমা দেওয়ার কথা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে। জানা গেছে, উত্তর কলকাতার উল্টোডাঙা এলাকার ৩৩/৬/১ বিপ্লবী বারিন ঘোষ সরণি, কলকাতা-৭০০০৬৭ ঠিকানায় অবস্থিত স্যর গুরুদাস মহাবিদ্যালয় এক বিজ্ঞপ্তি জারি করেছে গত ৭ জুলাই।

ইউজিসি স্বীকৃত ও কলেজ বিশ্ববিদ্যালয়ে মান নির্ধারক সংস্থা ‘ন্যাক’-এ বি ক্যাটেগরিভুক্ত রাজ্য সরকার পোষিত স্যর গুরুদাস মহাবিদ্যালয় ওই কলেজে বিএ, বিএসসি, বিকম-এর পাশ কোর্স অনার্সের দ্বিতীয় ও তৃতীয় সেমেস্টারের পরীক্ষার ফর্ম জমা দেওয়ার জন্য কলেজের প্রিন্সিপালের স্বাক্ষরিত ৭ জুলাই যে পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করেছে, তাতে ফর্ম জমা দেওয়া দিন নির্ধারণ করা হয়েছে ২১ জুলাই, ২০২১। স্যর গুরুদাস মহাবিদ্যালয়ে বিজ্ঞপ্তি অনুযায়ী এই দিনে রাখা হয়েছে বিএ পাস কোর্সের বাংলা বিষয়ের দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষা ফর্ম জমা দেওয়া। ছাত্র ও ছাত্রী উভয় পড়ুয়াদেরকে এই দিনে অনলাইনে ফর্ম ফিলআপ করে তা কলেজের অফিসে দেওয়ার কথা বলা হয়েছে। ফলে, এই নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।

সরকারের ছুটির নোটিশ অমান্য করার অভিযোগ উঠেছে রাজ্য সরকার পোষিত একটি কলেজের বিরুদ্ধে। ঈদের দিন ফর্ম জমা নেওয়ার নোটিশের বিরুদ্ধে ইতিমধ্যে ছাত্র মহল থেকে প্রতিবাদ উঠছে। পরীক্ষার ফর্ম জমা নেওয়ার তারিখ অবিলম্বে পরিবর্তনের দাবি জানানো হয়েছে। যদিও রাজ্য সরকারের ছুটির নোটিশ অমান্য করার ব্যাপারে ওই কলেজের অধ্যক্ষের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর