‘অক্সিজেন, বেড নিয়ে অভিযোগ করলে তাদের হেনস্থা করা বন্ধ করুন’, যোগীকে সুপ্রিম থাপ্পড়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210430_175152

নিউজ ডেস্ক : যোগীর রাজ্যে উত্তরপ্রদেশে করোনা পরিস্থিতি রীতিমতো ভয়াবহ অবস্থায় উপনীত হয়েছে। অক্সিজেনের ঘাটতি চরম পর্যায়ে। পাওয়া যাচ্ছে না করোনা রোগীদের জন্য পর্যাপ্ত সংখ্যক বেড ও। কিন্তু এই চরম ব্যবস্থাপনার মাঝেও কেউ চিকিৎসা ব্যবস্থার ত্রুটি বিচ্যুতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হতে পারবেন না। কেউ এ ব্যাপারে কথা বললে তার জন্য অক্সিজেন বা বেডের ব্যবস্থার পরিবর্তে জেল জরিমানার ব্যবস্থা আগে করবে যোগীর পুলিশ। এমনকি সে রাজ্যের হাসপাতালের সুপারদের কেউ বেড এবং অক্সিজেনের ঘাটতি নিয়ে মুখ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। তবে এই হেনস্তা করার নীতি আর চলবে না জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। যদি অক্সিজেন বা বেড না পাওয়ার জন্য কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ জানায় তার বিরুদ্ধে কোনো রকম ব্যবস্থা আর নিতে পারবেনা যোগী আদিত্যনাথ সরকার বা কেন্দ্রের বিজেপি সরকার। যদি তা করা হয় সেটা আদালত অবমাননা হিসাবে পরিগণিত হবে।

 

সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এ দিন একটি মামলার শুনানি চলাকালীন এই মন্তব্য করেছেন৷ তিনি বলেন, ‘একজন নাগরিক বা বিচারপতি হিসেবে এটা আমার কাছে গভীর চিন্তার বিষয়৷ কোনও নাগরিক যদি সোশ্যাল মিডিয়ায় অভিযোগ জানান, কোনওভাবেই যেন সেই তথ্য দমানোর চেষ্টা না করা হয়৷ আমাদের উচিত সবার কথা শোনা৷ কেউ অক্সিজেন বা বেড চেয়ে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ জানালে যদি তাঁকে হেনস্থার শিকার হতে হয়, তাহলে আমরা তাকে আদালতের অবমাননা হিসেবেই ধরে নেব৷ মানুষ এখন গভীর সংকটের মধ্যে রয়েছে৷’

 

বিচারপতি চন্দ্রচূড় আরো বলেন, উত্তরপ্রদেশের পরিস্থিতি অত্যন্ত খারাপ। এমনকি স্বাস্থ্য কর্মী এবং চিকিৎসকরা ও সঠিক পরিষেবা পাচ্ছেন না এখন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর