কর্ণাটকে হিজাবি ছাত্রীদের হেনস্তার প্রতিবাদে রাস্তায় নামল খাদিজা মাদ্রাসার শিক্ষার্থীরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

খাদিজাতুল কুবরা বালিকা মাদ্রাসার শিক্ষার্থী।
খাদিজাতুল কুবরা বালিকা মাদ্রাসার শিক্ষার্থী।

উত্তর ২৪ পরগণা, এনবিটিভিঃ  কর্ণাটক রাজ্যে হিজাব পরিহিতা কলেজ ছাত্রীর উপর আরএসএসের গুন্ডা বাহিনীর হেনস্তার প্রতিবাদে বুধবার দুপরে উত্তর ২৪ পরগণার ব্যস্ততম টাকি রোডের শাঁকচূড়া বাজারে হিজাবের সমর্থনে অবস্থান বিক্ষোভ করেন বৃহত্তর নারী শিক্ষা প্রতিষ্ঠান খাদিজাতুল কুবরা বালিকা মাদ্রাসা ও এতিমখানার ছাত্রীরা। টাকি রোডে মিছিলে অংশ নেন সহস্রাধিক ছাত্রী।

 ছাত্রীদের দাবী, হিজাব আমাদের সাংবিধানিক অধিকার, কেউ তা হস্তক্ষেপ করতে পারেনা। উগ্রহিন্দুত্ত্ববাদি আরএসএস শুধু হিজাব বিরোধী নয়,তারা দেশ বিরোধী।

ওই বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া সুন্নাত অল জামাতের সম্পাদক মুফতি আব্দুল মাতিন, শিক্ষক মাওলানা আব্দুর রহমান, শিক্ষক জাহাঙ্গীর আলম সহ খাদিজা মাদ্রাসার শিক্ষক মন্ডলী।

অল ইন্ডিয়া সুন্নাত অল জামায়াতের সাধারণ সম্পাদক মুফতী আব্দুল মাতিন বলেন, কর্ণাটকের স্কুল ও কলেজ ছাত্রীদের হিজাব পরা নিয়ে বিতর্ক চলছে। একটি ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। একদল যুবক হিজাব পরা একটি মেয়ের পিছন ধাওয়া করে “জয় শ্রীরাম” বলে স্লোগান দিয়ে তাকে আতঙ্কিত করবার চেষ্টা করছে।

মুফতী আব্দুল মাতিন আরও বলেন, আজকের এই ঘটনা অত্যান্ত দু:খ ও লজ্জাজনক। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। হিজাব মহিলাদের সংবিধানিক অধিকার। কর্ণটকের বিজেপি সরকার শিক্ষা আইনের যে পরিবর্তন এনেছে সমস্থ স্কুল ও কলেজে ইউনিফর্ম বাধ্যতামূলক করেছে আমি তার বিরোধীতা করছি না। তবে “মহিলাদের হিজাব পরা সাংবিধানিক অধিকার”। এর উপরে হস্তক্ষেপ করার মানেই সংবিধানকে আক্রান্ত করা।

আগামী দিনে যাতে এই ধরনের কোন প্রকারের ঘটনা না ঘটে সেদিকে কর্ণটক সরকার ও প্রশাসনের দৃষ্টি অকর্ষন করেন সম্পাদক আব্দুল মাতিন। তিনি কর্ণাটকের হিজাবি সাহসী মুসকানকে স্যালুট জানান। মেয়েটির প্রশংসা করে বলেন,  আতঙ্কবাদীদের কাছে মাথা নত না করে সংবিধানের মর্যাদা রক্ষা করার জন্য তাদের বিরুদ্ধে প্রতিবাদ করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর