বামেরা ছাড়া বিধানসভা ভালো লাগে না, বিরোধী দল হিসেবে বিজেপি অযোগ্য, বললেন সুব্রত মুখোপাধ্যায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210709_153721

নিউজ ডেস্ক : সময়ের সঙ্গে আমূল পরিবর্তন এসেছে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতিতে। একটানা ৩৪ বছর রাজ্য শাসনের রেকর্ড সৃষ্টি করা বামেদের একজন ও নির্বাচিত প্রতিনিধি নেই আজকের বিধানসভায়। নিউ তাদের জোট শরিক কংগ্রেসের ও কেউ। তবে ২০ বছর আগে অস্তিত্বহীন তৃণমূল কংগ্রেসের প্রভাব এখন সর্বজনীন রাজ্য রাজনীতিতে। তাই বামেদের বিধানসভায় অনুপস্থিতির ব্যাপারে কথা বলতে গিয়ে বামেদের মিস করছেন বলে জানালেন তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা সুব্রত মুখোপাধ্যায়। তিনি বলেন, বামেরা ছাড়া বিধানসভা ভালো লাগে না। বিরোধী দল হিসেবে বিজেপির বিধায়করা কিছু জানেন না বলেও মত তার।

 

 

শুক্রবার বিধানসভায় সুব্রত মুখোপাধ্যায় বলেন, “আজ CPM নেই তার প্রধান কারণ, পঞ্চায়েত ব্যবস্থার অপব্যবহার। আমরা পঞ্চায়েত ব্যবস্থা তৈরি করে গেলাম। আর বামেরা তার অপব্যবহার করল। আমি কংগ্রেস আমলে পঞ্চায়েত আইন তৈরি করেছি। সিদ্ধার্থশঙ্কর রায় পাশ করেদিলেন। কিন্তু কার্যকর করলেন না। বাম সরকার এসে তা করল। কিন্তু তার অপব্যবহার করল। সেই কারণেই আজ ওরা মুছে গিয়েছে। তবু বলব ওরা না থাকলে এই হাউস ভাল লাগে না। আমরা এসে থেকে ওদের দেখেছি। ওরা খারাপ ভাল যাই হোক, বিধানসভার সব নিয়ম ওরা জানে। তর্ক-বিতর্কে ওদের সঙ্গে অংশ নেওয়া যায়। কিন্তু এখন যাঁরা আছে, তারা কিছুই জানে না।” এভাবেই নাম না করে বিঁধলেন বিজেপিকে।

 

 

এদিন বামেদের সমালোচনা করার পাশাপাশি শাসক দল হিসেবে তৃণমূল সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরেন সুব্রত মুখোপাধ্যায়। তিনি আরও বলেন, “কোভিড আর দুটো ঝড়ের (আমফান ও যশ বা ইয়াস) মধ্যে একজন পরিযায়ী শ্রমিক না খেতে পেয়ে মারা যায়নি। যেদিন থেকে তাঁরা এসেছে তার পরদিন থেকে ১০০ দিনের কাজের ব্যবস্থা হয়েছে তাঁদের জন্য। রোজ ২৫০ টাকা করে তাঁরা পেয়েছেন। সব মিলিয়ে ১০ কোটি শ্রমিক কাজ পেয়েছেন পরপর তিন বছরে। শত্রুর মুখে ছাই দিয়ে আমরা তাই বারবার ১০০ দিনের কাজে ১ নম্বর হয়েছি।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর