দেখলে চোখে জল আসবে, কী করুন অবস্থায় দিন কাটাচ্ছেন এই ৭০ বছরের বৃদ্ধা?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20220228-WA0051

গোলাম হাবীব, মালদা:মালদা জেলার রতুয়া ২নং ব্লকের সম্বলপুর অঞ্চলের দইঘাট্টা গ্রামের ৭০বছরের বৃদ্ধা মিলন সরকার।মাটির ভাঙ্গাচোরা বাড়ি।একটু বৃষ্টি হলেই জল পরে ছাদ থেকে ঘরে জমে জল।নেই শৌচালয় বা জলের কোন ব্যবস্থা। বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে বিদ্যুৎ ব্যবস্থা ঘরে আলোর ব্যবস্থা বলতে হারিকেন এবং খুপির আলো।এরূপ অবস্থায় দিনের বেলায় ঘরজুড়ে বিরাজ করছে কুচকুচে অন্ধকার,শেই অবস্থায় দুই নাবালক নাতিকে নিয়ে অনাহারে কষ্টের দিন কাটছেন সম্বলপুর অঞ্চলের দইঘাট্টা গ্রামের৭০ বছরের বৃদ্ধা মিলন সরকার।

জানা গেছে বৃদ্ধা মিলন সরকার বয়স প্রায় ৭০। স্বামী মারা গেছে বহু বছর আগে। একমাত্র মেয়ে যার বিয়ে হয়েছিল রতুয়ার একটি গ্রামে,কিন্তু কয়েক বছর পরেই তার স্বামী মারা যায়।সে অবস্থায় তার মেয়ে নিজের ছোট দুই মেয়েকে তার মা বৃদ্ধা মিলন সরকার কাছে ফেলে ভিন রাজ্যে বিয়ে করে নতুন সংসার পেতেছে বলে অভিযোগ ওই বৃদ্ধার।বয়সের ভারে নুয়ে পড়েছে বৃদ্ধা ঠিক ভাবে হাঁটাচলা করতে পারে না।
পরিষ্কারভাবে দেখতেও পাননা ভিক্ষা করে কোনোরকমে কাটছিল দিন কিন্তু এখন বয়সের ভারে ভিক্ষা টুকু করতে পারেন না। ফলে রোজ উনুন টুকুও জ্বলেনা।যার ফলে সেই দুই নাবালক নাতনিকে নিয়ে লোকের কাছে হাত পাততে হয় দু’মুঠো খাবার জন্য।
এইমত অবস্থায় সরকারী বা কোন স্বেচ্ছাসেবী সংস্থার তরফের কাছ থেকে সাহায্যের কাতর আর্জি জানিয়েছেন বৃদ্ধা।

তবে স্থানীয় মেম্বার প্রীতম দাস কে বৃদ্ধার সম্পূর্ণ ঘটনায় সম্পর্কে জিজ্ঞেস করা হলে বলেন,”তাদের কোন প্রকার স্থানীয় কাগজপত্র না থাকার কারণে কোন প্রকার সরকারি সাহায্য করতে অসুবিধা হচ্ছে তবে আমি নিজ ব্যক্তিগত দিক থেকে সবরকম সাহায্য করছি এবং তার যত দ্রুতসম্ভব প্রমাণ কাগজ তৈরি করিয়ে সবরকম সাহায্য করা হবে”।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর