দোল উৎসবে মেতে উঠলো রাজ্যের বিভিন্ন প্রান্ত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20220317-WA0065

এনবিটিভি ডেস্ক: কাল দোল উৎসব। আর এই দোল উপলক্ষ্যে মেতে উঠেছে রাজ্যের উত্তর থেকে দক্ষিন। আজ গাজোল মহিলা সমিতির উদ্যোগে দোল পূর্ণিমা উপলক্ষ্যে পালিত হল বসন্ত উৎসব। বৃহস্পতিবার সকালে বিভিন্ন স্কুলের প্রাথমিক স্তরের পড়ুয়াদের নিয়ে গাজোল মহিলা সমিতির সদস্যরা দোল পূর্ণিমা উপলক্ষে একটি পথযাত্রা করে। গাজোল শহরের বিধানপল্লী এলাকা থেকে শুরু হয়ে বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয় সেই পথযাত্রা। নানান ধরনের আবির খেলার মাধ্যমে মেতে ওঠে কচিকাচা থেকে তরুণীরা। দোলের পাশপাশি বিভিন্ন ধরনের সাংস্কৃতিক চর্চা করা হয়।

আবার হোলির একদিন আগেই আসানসোলে ফুলের হোলি খেলা হলো আসানসোল রবীন্দ্র মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। এই হোলি খেলা অনুষ্ঠিত হয় রবীন্দ্র ভবনে।আসানসোল রবীন্দ্রভবনে এসে মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা আবির এবং মিঠাই মিষ্টি খাইয়ে একে অন্যের সাথে দোল উৎসব পালন করে।

অন্যদিকে রাশিয়ার সাথে ইউক্রেনের যুদ্ধ চলছে কয়েক সপ্তাহ ধরে তাই “যুদ্ধ নয় শান্তি চাই” এই বার্তা দিয়ে কলেজ প্রাঙ্গণে দোল উৎসব পালন করল কুলিটি কলেজে পড়ুয়ারা। পশ্চিম বর্ধমান জেলার কুলটি কলেজ প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার কুলটি কলেজের ছাত্র সংসদ এর পক্ষ থেকে কলেজের সমস্ত ছাত্র-ছাত্রীদের নিয়ে দোল উৎসব পালন করা হয়।”যেখানে যুদ্ধ নয় শান্তি চাই” এই শান্তির বার্তা দিয়ে পায়রা উড়িয়ে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গদের সম্মানিত করা হয।এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আসানসোল পৌরনিগমের কাউন্সিলর পুনম দেবী, শতাব্দি ভান্ডারী, সৌরভ মাঝি,উকিল দাস। এছাড়াও ছাত্র সংসদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ছাত্রনেতা যতীন গুপ্তা,সৌরভ ঘোষাল ও তুলসীদাস সহ অনেকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর