ফের নবদ্বীপ প্রশাসনের তৎপরতায় নাবালিকার বিয়ে রুখল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বিবাহ অনুষ্ঠানে প্রশাসন।
বিবাহ অনুষ্ঠানে প্রশাসন।

নবিটিভি, নবদ্বীপঃ রবিবার রাতে নদিয়ার নবদ্বীপ থানার অন্তর্গত বাবলারি গ্রামের এক নাবালক কলেজ ছাত্রের সাথে নবদ্বীপ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের প্রতাপনগর দেবরাজপুর এলাকার বাসিন্দা দশম শ্রেণীর এক নাবালিকার বিয়ে রুখে নবদ্বীপ ব্লক প্রশাসন।

নাবালক ও নাবালিকার মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল তাই পারিবারিক সমত্তিতে তারা বিয়ে  করছিল সুভাষ নগরে। কিন্তু প্রশাসনের কানে খবর যেতেই নবদ্বীপ ব্লক আধিকারিক ও নবদ্বীপ থানার পুলিশ আধিকারিকেরা সেখানে পৌঁছায়। প্রথম দিকে পরিবারের লোকেরা বিষয়টিকে অস্বীকার করলেও পরে তারা কার্যত স্বীকার করে।

এরপর প্রশাসনিক আধিকারিকরা নবালক ও নাবালিকার অভিভাবকদের দিয়ে প্রকৃত বিয়ের বয়স না হলে বিয়ে দিতে পারবেনা বলে এক মুচলেকা লিখিয়ে নেন। এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন বাবলারী গ্রাম পঞ্চয়েতের প্রধান কমল দেবনাথ এর সামনে পরিবারের সদস্যরা মেনে নেন বিবাহ উপযুক্ত বয়স না হলে তারা এই বিবাহ দেবেন না।

ভারতীয় আইন অনুযায়ী মেয়েদের বিবাহের বয়স ১৮ অন্যদিকে ছেলেদের বিবাহের বয়স ২১ হলে তবেই তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারবে। কিন্তু এইরকম ঘটনা গোটা দেশে ঘটে চলেছে। তবে প্রশাসনের তৎপরতার জন্য এদিনের নাবালিকার বিবাহ বন্ধ হয়ে যায়।    

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর