22 C
Kolkata
Saturday, November 27, 2021

মোঘলরা আমাদের নায়ক হতে পারে না; মোঘল সম্রাটদের কৃতিত্বকে অস্বীকার যোগী আদিত্যনাথের

Must read

এনবিটিভি ডেস্ক,১৬ই সেপ্টেম্বর,২০২০: “মোঘলরা কীভাবে আমাদের বীর হতে পারেন” এমন প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সোমবার ছত্রপতি শিবাজি মহারাজের পরে আগ্রায় আসন্ন “মোঘল যাদুঘর” নামকরণের সিদ্ধান্ত নিয়েছেন এবং যোগ করেছেন যে মারাঠা শাসকের নাম “জাতীয়তাবাদ এবং আত্ম-সম্মানের অনুভূতি জাগিয়ে তুলবে”। ।

আগ্রা বিভাগের উন্নয়ন কাজের একটি পর্যালোচনা সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

“মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আগ্রাতে নির্মাণাধীন মোঘল যাদুঘরটির নাম ছত্রপতি শিবাজি মহারাজের নামকরণের ঘোষণা করেছিলেন। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে তাঁর সরকার সর্বদা জাতীয়তাবাদী আদর্শকে লালন করেছে এবং যা কিছু মানসিক মানসিকতার মুখোমুখি হয় তা দূর করা হবে, “একজন সরকারের মুখপাত্র বলেছেন।

“আমাদের নায়করা কীভাবে মোঘল হতে পারেন?” তিনি উল্লেখ করেছিলেন, “শিবাজির নামেই জাতীয়তাবাদ এবং আত্ম-মর্যাদার অনুভূতি জাগবে”।

আগ্রার মোঘল যাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব ২০১৬ সালের জানুয়ারিতে। আগ্রা ঐতিহ্য কেন্দ্র, তাজ ওরিয়েন্টেশন কেন্দ্রের মতো প্রকল্পগুলির সাথে।

তাজমহলের পূর্ব গেটের কাছে প্রায় একর জমির উপরে উত্থাপিত প্রস্তাবিত যাদুঘরটি মুঘল যুগের অস্ত্র, সংস্কৃতি এবং অন্যদের মধ্যে পোশাক সম্পর্কে পর্যটকদের অবহিত করার জন্য কল্পনা করা হয়েছিল।

কর্মকর্তারা এই প্রকল্পের প্রকৃতিতে কীভাবে নাম পরিবর্তনের প্রভাব ফেলবে তা স্পষ্ট করে জানাননি, সূত্রগুলি জানিয়েছে যে মুখ্যমন্ত্রী যাদুঘরের নাম পরিবর্তন করেছিলেন এবং জোর দিয়েছিলেন যে “মোঘলরা আমাদের বীর হতে পারেন না”, প্রকল্পটির প্রকৃতি সম্ভবত খুব পরিবর্তন।

পর্যালোচনা সভায় মুখ্যমন্ত্রী আগ্রা, ফিরোজাবাদ, ময়নপুরী ও মথুরা জেলা নিয়ে আগ্রা বিভাগে ১০০ কোটি টাকারও বেশি প্রকল্পের সমীক্ষা করেছিলেন। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পরিচালিত বৈঠকে পঞ্চায়েত উন্নয়নমন্ত্রী মতি সিং সহ ডেপুটি সিএম – কেশব প্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা উভয়ই উপস্থিত ছিলেন।

মুখ্যমন্ত্রী মাথুরার সাংসদ হেমা মালিনীকে আশ্বাসও দিয়েছিলেন যে তাঁর স্টেডিয়াম, একটি কেন্দ্রের বিদ্যালয় নির্মাণ, রাস্তাঘাট মেরামত এবং ছাতা চিনি মিলের কার্যক্রম শুরু করার যে দাবিগুলি মেটানো হবে, তা পূরণ করা হবে।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article