লক ডাউনে ১০০ কিমি সাইকেল চালিয়ে বিয়ে করে স্ত্রী নিয়ে ফিরল যুবক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200502-WA0008

করোনার থাবায় সব কিছু বন্ধ থাকলেও বিয়ে বন্ধ করতে চায়নি যুবক। অগত্যা লকডাউনের মধ্যেই সাইকেল চালিয়ে বিয়ে করার জন্য ১০০ কিলোমিটার পথ পাড়ি দিলেন উত্তরপ্রদেশের যুবক। বিয়ে করে স্ত্রীকে নিয়ে ফিরলেনও সাইকেল চালিয়েই।

উত্তরপ্রদেশের হামিরপুরের পাউথিয়া গ্রামের বাসিন্দা কালকু প্রজাপতি। করোনা সংক্রমণের অনেক আগেই পছন্দের পাত্রী রিঙ্কির সঙ্গে বিয়ের তারিখ স্থির করা ছিল। ২৫ এপ্রিল বিয়ের দিন স্থির হয়েছিল। কিন্তু করোনার অবহে তা চিন্তায় ফেলেছিল। অগত্যা সাইকেল নিয়ে একাই বিয়ে করতে বেরিয়ে পড়লেন বছর ২৩ এর যুবক। প্রায় ১০০ কিলোমিটার সাইকেল চালিয়ে মাহোবা জেলার পুনিয়া গ্রামে রিঙ্কির বাড়ি যান কালকু। পেশায় কৃষক কালকু জানান, ‘‌আমরা বিয়ে করার জন্য স্থানীয় প্রশাসনের অনুমতি পাচ্ছিলাম না। তাই সাইকেলে করে যাওয়া ছাড়া আমার কাছে কোনও উপায় ছিল না। আমাদের বিয়ের কার্ডও আত্মীয়দের মধ্যে বিলি করা হয়ে গিয়েছিল। তাই নির্ধারিত দিনে বিয়ে করার প্রয়োজন ছিল।’‌ জানা যায় দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনার পর কালকু বাবার সঙ্গে চাষের কাজ করেন।

প্রায় পাঁচ মাস আগেই এই বিয়ের সমস্ত আয়োজন করা হয়। তাই বিয়ের দিন রিঙ্কির পরিবারের তরফ থেকে কালকুকে ফোন করা হলে তিনি বিয়ে করতে হাজির হন সাইকেল চালিয়েই। কালকুর কথায়, ‘‌আমার বাইক থাকলেও ড্রাইভিং লাইসেন্স না থাকায় সাইকেল চালিয়েই হাজির হই। তবে লকডাউনের নিয়ম মেনে মুখে রুমাল বেধে গোটা পথ সাইকেল চালিয়েছি।’‌
গ্রামের একটি মন্দিরে বিয়ের আয়োজন করা হয়। পাত্রী ও পাত্রী দুজনেই বিয়ের সময় মুখ ঢেকেই বসেছিলেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর