“উৎসশ্রী” পোর্টালে শিক্ষকদের বদলির আবেদনের দিনক্ষণ দিল রাজ্য

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1627546278649

রাজ্যের শিক্ষক শিক্ষিকাদের নিজের জেলায় পোস্টিং দেওয়ার জন্য ভোটের আগে থেকেই উঠে পড়ে লেগেছে রাজ্য সরকার। আর এই ব্যবস্থাকে আরও সহজ করার জন্য অনলাইনে আবেদন পদ্ধতি আনার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনলাইনে এই ব্যবস্থা চালু করার জন্য নতুন একটি প্রকল্প এবং পোর্টালের নাম ঘোষণা করেছেন। যা হলো ‘উত্‍সশ্রী’। আর এই ঘোষণার পর থেকেই যে সকল শিক্ষক-শিক্ষিকারা নিজের জেলায় পোস্টিং পেতে ইচ্ছুক তারা তাকিয়ে রয়েছেন কবে থেকে এই ব্যবস্থা চালু হবে।

সম্প্রতি এই অনলাইনে আবেদন পদ্ধতি অর্থাত্‍ নিজের জেলায় পোস্টিং-এর বিষয়ে এই পদ্ধতি কবে থেকে চালু করা হবে তা ঘোষণা করা হয়েছে। বুধবার স্কুল শিক্ষা দপ্তর বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, নিজেদের জেলায় পোস্টিং-এর জন্য শিক্ষক শিক্ষিকাগণ আগামী ২ আগস্ট থেকে ‘উত্‍সশ্রী’ পোর্টালের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তাতে জানানো হয়েছে, নির্দিষ্ট করে দেওয়া ওই দিন থেকেই প্রাথমিক, উচ্চপ্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক-সমস্ত স্তরের শিক্ষক শিক্ষিকারা তাদের নিজের জেলায় পোস্টিং নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। পছন্দমত স্কুলে বদলি নেওয়ার জন্য রাজ্য সরকারের তরফ থেকে এবার এই বিশেষ সুযোগ করে দেওয়া হচ্ছে রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের।

নতুন এই পোর্টাল উদ্বোধন প্রসঙ্গে জানা গিয়েছে, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগামী ৩১ জুলাই এই পোর্টালের উদ্বোধন করবেন বিকাশ ভবনে। পোর্টাল চালু হওয়ার পর শিক্ষক-শিক্ষিকারা অনলাইনে তাদের পছন্দমতো স্কুলের বদলির জন্য যে আবেদন করবেন সেই আবেদন পত্র খতিয়ে দেখে নির্দিষ্ট ব্যবস্থা নেবে শিক্ষা দপ্তর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর