অস্ট্রেলিয়া-ভারতে কি খেলতে আসবে আফগানিস্তান, স্পষ্ট বার্তা দিল তালিবান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

photo-2021-09-01-21-46-03-1630513062

 

ক্রিকেট সহ দেশের বাকি ক্রীড়ায় যে আগের মতই চলবে, তা নিয়ে ইঙ্গিত আগেই দিয়েছিল তালিবান। এবার আফগানিস্তানের শাসক গোষ্ঠীর তরফে সবুজ সঙ্কেত পেয়ে গেল আফগানিস্তানের আসন্ন অস্ট্রেলিয়া সফর। দুই দেশ এই প্রথমবার টেস্টে খেলবে। সেই সফরের অনুমতি পেয়ে গেল আফগান ক্রিকেট বোর্ড।

আগামী বছরে ভারতেও খেলতে যাওয়ার কথা রয়েছে আফগানিস্তানের। সেই সফরেও তালিবান ছাড়পত্র দেবে, এমনটাই আশা আফগান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন, “পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ক্রিকেট খেলা চলবে। তালিবান সাংস্কৃতিক শাখার একজন মুখপাত্র আমাদের সঙ্গে যোগাযোগ করে জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ এবং ২০২২-এর প্রথমের দিকে ভারত সফরে ওঁরা আমাদের সমর্থন জানাবে। তালিবান ক্রিকেটকে সমর্থন জানাবে। এই বিষয়ে আমাদের স্পষ্ট বার্তা দিয়ে দেওয়া হয়েছে। দেশের যুব সম্প্রদায়ের কাছে এটা স্পষ্ট বার্তা যে খেলাকে অগ্রাধিকার দেবে তালিবান। এটা খুব ভালো ইঙ্গিত।”

শুধু অস্ট্রেলিয়া নয়। চমকপ্রদভাবে শোনা যাচ্ছে ভারতও নাকি আগামী বছর আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলতে পারে। আফগান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ সিনওয়ারি জানিয়েছেন, আগামী বছরের শুরুর দিকে ভারত আফগানিস্তানের বিরুদ্ধে একটি টেস্ট সিরিজ খেলতে পারে। এই সিরিজের সম্ভাবনা প্রবল। এই সিরিজটি হতে পারে ভারতের মাটিতেই।আফগানিস্তানে এর আগে তালিবান শাসনের সময় পুরোপুরি বন্ধ ছিল খেলাধুলো। এবারও রাজনৈতিক অশান্তির জেরে পাকিস্তানের বিরুদ্ধে নির্ধারিত ৩ ম্যাচের সিরিজ পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আফগান বোর্ড। তারপরই আশঙ্কা করা হচ্ছিল, এবারেও হয়তো খেলাধুলোয় বাধা দেবে তালিবানরা। তবে, জেহাদিরা জানিয়ে দিয়েছে সমস্ত খেলা সূচি অনুযায়ীই চলবে। যার অর্থ টি-২০ বিশ্বকাপেও দেখা যাবে রশিদ খানদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর