“দুয়ারে মদ” প্রকল্পের তীব্র ধিক্কার জানায় ওয়েলফেয়ার পার্টি, ফেব্রুয়ারিতে চলবে মদবিরোধী অভিযান   

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বৃহস্পতিবার প্রেস বিবৃতিতে ওয়েলফেয়ার পার্টি।
বৃহস্পতিবার প্রেস বিবৃতিতে ওয়েলফেয়ার পার্টি।

কলকাতা, এনবিটিভিঃ  রাজ্যে বহুমুখী সরকারী পরিষেবা পেতে বেশী সময় যেন নষ্ট না করতে হয় তার জন্য ‘দুয়ারে সরকার’। এবার দুয়ারে সরকারে মিলবে ‘দুয়ারে মদ’ পরিষেবা। জানা গিয়েছে করোনা পরিস্থিতিতে বাড়ি বাড়ি রকমারি মদ পৌঁছে দেওয়ার পরিষেবা শুরু করেছিল রাজ্য সরকার। মদ কিনতে আর সময় নষ্ট না হয়, সেইদিকে লক্ষ্য রেখে এবার রাজ্যে সরকার ‘দুয়ারে মদ’ প্রকল্পের কথা জানায় রাজ্যেবাসীকে। এমনকি এই পরিষেবা বড় আকারে চালু করতে রাজ্য সরকার পাকাপাকি ভাবে বিভিন্ন ই-রিটেল সংস্থার সঙ্গে চুক্তিও করেছে বলে সূত্রে জানা যায়। বৃহস্পতিবার রাজ্যে ওয়েলফেয়ার পার্টি ‘দুয়ারে মদ’ প্রকল্পের তীব্র নিন্দা করে জানায়, “ সরকার বেকারত্ব না দুর করে সকলকে মাতাল করে রাখার সস্তা রাজনীতি করছে, চলতি ফেব্রুয়ারি মাস পুরোটাই রাজ্যে জুড়ে মদবিরোধী অভিযান চালাবে ওয়েলফেয়ার পার্টি ।”  

 এদিন ওয়েলফেয়ার পার্টি প্রেস বিবৃতি জানায়, “বাংলার শান্তিপ্রিয় সুশীল সমাজ ‘দুয়ারে মদ’ প্রকল্পের জন্য গভীরভাবে মর্মাহত ও উদ্বিগ্ন। এদিকে প্রতিবেশী রাজ্য বিহারে যেখানে কয়েক বছর পূর্বেই আইন করে মদ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে, সেখানে বাংলায় আবগারি নীতির পরিবর্তন এনে দিনের পর দিন এই ধ্বংসাত্মক পানীয়টিকে ঘরে ঘরে পৌঁছে দেওয়ার যে উদ্যোগ রাজ্য সরকারের পক্ষ থেকে নেওযা হচ্ছে তা ন্যাক্কারজনক। আমরা মনে করি, কোনও সভ্য সমাজের জনকল্যাণমূলক অর্থনীতিতে মদ নামক নিষিদ্ধ পানীয়র সয়লাব বৈধতা মেনে নিতে পারে না।”

এদিন রাজ্যে ওয়েলফেয়ার পার্টি আরও জানায়, বর্তমান অর্থনৈতিক সংকট ও রাজ্যের শিক্ষা-কর্মসংস্থানের এমন এক ডামাডোল পরিস্থিতির মধ্যে সরকারের এহেন অমানবিক ও দেউলিয়া সিদ্ধান্তের বিরোধিতায় ওয়েলফেয়ার পার্টি তাই সারা ফেব্রুয়ারি মাশ ব্যাপী “মদ চাই না, শিক্ষা চাই। সবার হাতে কাজ চাই।” শীর্ষক বিক্ষোভ কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহন করবে। ফেব্রুয়ারি মাস ব্যাপী রাজ্যে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এই অভিযান পরিচালনা করা হবে। রাজ্যের পক্ষ থেকে মহামান্য রাজ্যেপালের কাছে স্মারকলিপি প্রদান করা হবে, গণসচেতনতার জন্য সোশ্যাল মিডিয়ার বিভিন্ন স্ল্যাটফর্ম টক শো  ইত্যাদির মধ্য দিয়ে এবিষয়ে আমাদের বক্তব্য তুলে ধরা হবে।

 অন্যদিকে ব্লকে ও পাড়ায় পাড়ায় মহিলাদের বিক্ষোভ কর্মসূচী, মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বিডিও ও ডিএমদের মাধ্যমে ডেপুটেশন প্রদান, সমাজের বিশিষ্টজনেদের সাথে মতবিনিময়, চলমান অডিও প্রচার, লিফলেট বিতরণ, দেওয়াল লিখন, গণস্বাক্ষর সংগ্রহ সহ সম্ভাব্য সবরকম প্রচারকে হাতিয়ার করে এই  মানবতা বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে জনমত গঠনের কাজ করা হবে বলে জানায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর