পানাগড়ে অসহায় শ্রমিকের পাশে দাঁড়ালেন সেই কারখানারই শ্রমিকেরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20211009_154615

উজ্জ্বল দাস, পানাগড়: পানাগড় শিল্পতালুকের গ্লোবাস স্পিরিট লিমিটেড নামের এক বেসরকারি কারখানার শ্রমিকেরা ওই কারখানার এক অসহায় শ্রমিকের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শনিবার। দুর্গাপুজোর আগে উৎসবের আনন্দের মাঝে এক অসহায় শ্রমিকের পাশে দাঁড়িয়ে শ্রমিকদের পাশে থাকার বার্তা দিলেন তারা।

চারিদিকে যখন দুর্গাপুজোর আনন্দে মেতে ওঠার শেষ প্রস্তুতি চলছে তখন বুদবুদের কোটা গ্রামের কাজল আঁকুরের পরিবারে সেই সময় বিষাদের সুর। ওই কারখানার শ্রমিক কাজল আঁকুরে হৃদরোগে আক্রান্ত। চিকিৎসার জন্য চাই প্রচুর অর্থ । কিন্তু কে দাঁড়াবে তার পাশে ? সংসার চলবে কিভাবে ? এই ভেবেই এই শ্রমিকের পরিবারের বিষাদের ছায়া নেমে আসে । একদিকে সংসার তার উপরে নিজের চিকিৎসা সব নিয়ে গভীর চিন্তায় পড়েন কাজল বাবু। খবর পেয়ে কাজল বাবুর সহকর্মী শ্রমিকেরা তার পাশে এসে দাঁড়ালেন । ঠিক করা হয় সমস্ত শ্রমিক তাদের একদিনের বেতনের অর্ধেক বেতন তারা তুলে দেবেন কাজল আঁকুরের হাতে, যাতে কাজল বাবু তার চিকিৎসা করাতে পারেন । শ্রমিকরা তাদের বেতনের একদিনের অর্ধেক বেতন কেটে তাদের সহকর্মী কোটা গ্রামের বাসিন্দা কাজল আঁকুড়ে চিকিৎসার জন্য ৫০হাজার টাকা আর্থিক অনুদান তুলে দিলেন তার হাতে।

শ্রমিকদের তরফ থেকে দেশবন্ধু বাউরি জানিয়েছেন, বিগত কিছু বছর ধরেই তারা এইরকম সামাজিক কাজ করে আসছেন এবং তারা শ্রমিকদের নানা সমস্যার সময় তাদের পাশে দাঁড়িয়েছেন।

কারখানার শ্রমিক বাসুদেব আঁকুরে জানিয়েছেন, শ্রমিকরা শ্রমিকদের পাশে দাঁড়াবে এটাই তাদের কাজ।এর আগেও তারা অনেক শ্রমিকের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্যের হাত বাড়িয়েছেন।আগামীদিনেও তারা কোনো শ্রমিক অসহায় হয়ে পড়লে তাকেও সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। এই মুহূর্তে তার চিকিৎসার জন্য টাকার প্রয়োজন তাই আর্থিক সাহায্য করা হয় তাকে। তাদের সহকর্মী দ্রুত সুস্থ হয়ে উঠুক এই কামনা করেছেন তিনি।

সাহায্য পেয়ে খুশি কাজল বাবু সহকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।তিনি জানিয়েছেন, তিনিও পূর্বে শ্রমিকদের সাহায্যে এগিয়েছিলেন আজ তার বিপদে তার পাশে সবাই দাঁড়িয়েছে।এটা ধারাবাহিক ভাবে চলতে থাকবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর