এবছর মাধ্যমিকে মুসলিম মেয়েদের মধ্যে প্রথম নাজনীন আজাদ, হতে চাই মহাকাশ বিজ্ঞানী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200715-WA0014

গোলাম হাবিব, এনবিটিভি,মালদা:রাজ্যে মাধ্যমিকে 685 নম্বর পেয়ে অষ্টম স্থান অধিকার করে নজর কেড়েছে কালিয়াচকের মেয়ে নাজনীন আজাদ। রাজ্যে রাঙ্কে অষ্টম স্থান অধিকার করল রাজ্য মুসলিম ছাত্রীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে নাজনীন।
সে কালিয়াচকের টার্গেট পয়েন্ট (আর) আবাসিক মিশনের ছাত্রী ছিল। বাড়ি মোথাবাড়ি থানার গঙ্গার পাশে আজগুবি গ্রামে।

বর্তমানে সে কালিয়াচকে বালিয়াডাঙা বাড়িতে থাকে।নাজনীনের বাবা আবুল কালাম আজাদ গোলাপগঞ্জ হাই স্কুলের বাংলার শিক্ষক, মা নাসিমা ইয়াসমিন মোথাবাড়ি আব্বাসগঞ্জ জুনিয়র গার্লস হাই মাদ্রাসার প্রধান শিক্ষিকা। নাজনীন আজাদের এই চমকপ্রদ ফলাফলে খুশি তার বাবা মা। কালিয়াচক ও জেলায় নেমে এসেছে খুশির বাতাস।

তাঁর বাবা মা বলেন, “আমরা তাকে সময় দিতে পারিনি। মেয়ের পরিশ্রম, পড়াশোনাতে নিষ্ঠা ও একাগ্রতা তাঁকে এই স্থানে পৌঁছে দিয়েছে। কালিয়াচক যখন প্রচার চলছে শিক্ষাতে পিছিয়ে তখন নাজনীন আজাদের এই ফলাফল অত্যন্ত তাৎপর্যবহ। যদিও সাম্প্রতিককালে বিভিন্ন আবাসিক মিশন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলাফলে নজর কাড়ছে। বেশ কিছুদিন থেকে কালিয়াচক শিক্ষা ও কিছু কিছু ক্ষেত্রে সুনাম অর্জন করছে ।

নাজনিন টার্গেট পয়েন্ট (আর) আবাসিক মিশনে ছাত্রী হাওয়াই প্রতিষ্ঠানে নেমে এসেছে খুশি। প্রাপ্ত নম্বর বাংলা 97, ইংরেজি 97, অংক 98, পদার্থ বিজ্ঞান 97 , জীবন 98, ইতিহাস 98, ভূগোল 100, । নাজনিন আজাদ ভবিষ্যতে মহাকাশ বিজ্ঞানী হতে চাই। কারণ আকাশ, নক্ষত্র ও মহাকাশ তার খুব আকর্ষণীয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর