EVM থেকে কেন্দ্রীয় বাহিনী সব খেলছে বিজেপির হয়ে, কমিশনে তৃণমূল কংগ্রেস

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210327_153108

নিউজ ডেস্ক : রাজ্যে আজ প্রথম দফার ভোট গ্রহণ শুরু হয়েছে বিক্ষিপ্ত অশান্তির মধ্য দিয়ে। ইভিএম বিজেপিকে সাহায্য করছে এমন অভিযোগ এসেছে বেশ কিছু জায়গায়। রাজ্যে ভোট নিরাপত্তার কাজে বাইরে থেকে আনা কেন্দ্রীয় বাহিনী সাহায্য করছে বিজেপিকে। নির্বাচন কমিশন ও বিজেপিকে রাজনৈতিক সুবিধা দেওয়ার চেষ্টা করছে। এমন সব অভিযোগ নিয়ে আজ সাড়ে ১২ টার দিকে রাজ্য নির্বাচন কমিশনের অফিসে যায় তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল। শনিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরে যান তৃণমূল (TMC) সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েনরা। তৃণমূল কংগ্রেসের আরো দাবি পোলিং এজেন্ট নিয়ে কমিশনের যে নয়া নিয়ম, তা বদল করতে হবে।

 

উল্লেখ্য আজ কমিশনের দেখানো ভোটের হারে অসামঞ্জস্যতা দেখা যায় কাঁথি উত্তর এবং দক্ষিণ আসনে। যেটিকে সন্দেহ জনক দৃষ্টিতে দেখছে শাসক দল। কাঁথির মাজনায় একটি কেন্দ্রে ইভিএম এ দেওয়া সব ভোট বিজেপির যাচ্ছে বলে অভিযোগ ওঠে।

ছাতনায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা গুন্ডামী করছে বলে অভিযোগ স্থানীয় তৃণমূল কর্মীদের। সেখানে তৃণমূল কংগ্রেস প্রার্থী শুভাশিস বটলাকে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি বলে অভিযোগ। তাকে শারীরিকভাবে নিগ্রহ করার ও অভিযোগ বাহিনীর বিরুদ্ধে। এছাড়াও সংবাদ মাধ্যমের কিছু কর্মীকেও ভোট কেন্দ্রের আশপাশে ধাক্কা দিয়ে সরিয়ে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী।

তৃণমূল নেতৃত্ব বিজেপিকে সুবিধা দিতে ভোটের পোলিং এজেন্ট এর নিয়মের যে বদল এনেছে তা বাদ দিয়ে আবার পূর্বের নিয়ম বহাল করার দাবি করেছে। উল্লেখ্য এত দিনের নিয়ম হল যে কোনো কেন্দ্রে পোলিং এজেন্ট হতে হলে তাকে সেই কেন্দ্রের ভোটার হতে হবে কিন্তু বর্তমানে কমিশনের নতুন নিয়মে সেই কেন্দ্রের ভোটার না হলেও সেই বিধানসভার ভোটার হলেও হবে। ফলে বিজেপি সুবিধা পাচ্ছে বলে অভিযোগ কারণ তাদের অনেক জায়গায় সংগঠনিক দুর্বলতা আছে। কিন্তু তারা বহিরাগত দের পোলিং এজেন্ট নিযুক্ত করছে ফলে এলাকায় সাধারণের সঙ্গে সমস্যা তৈরি হচ্ছে বলে তৃণমূল নেতারা অভিযোগ করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর