ঘোষিত হলো তৃণমূলের প্রার্থী তালিকা :প্রার্থী ২৯১ আসনে,মিত্রদের ছাড়া হলো ৩টি আসন;লড়ছেন না তিন মন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20210303-WA0001

নিউজ ডেস্ক : আসন্ন বিধানসভা নির্বাচন ২০২১ উপলক্ষে নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। বহুকাঙ্খিত এই প্রার্থী তালিকায় রয়েছে বেশ কয়েকটি চমক। প্রথমত শাসক দল তৃণমূল কংগ্রেস একাই রাজ্যের ২৯৪ টি বিধানসভা কেন্দ্রের প্রার্থী দিচ্ছে না এবার। ২৯১ টি আসনে প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস, ৩টি আসন বন্ধু রাজনৈতিক দলগুলোকে ছাড়া হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোন কোন রাজনৈতিক দলকে এই তিনটি আসন ছাড়া হবে এ ব্যাপারে এখনো পর্যন্ত জানানো হয়নি।

তৃণমূলের প্রার্থী তালিকায় এবার এনাম নেই বর্তমান দায়িত্বরত মন্ত্রীর। শ্রম মন্ত্রণালয় বসু মণীশ গুপ্ত এবং রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবারের নির্বাচনে ঘাসফুলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের মধ্যে ৫০ জন মহিলা প্রার্থী রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন নন্দীগ্রামের আসন থেকেই। নন্দীগ্রাম থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যেতে পারে শুভেন্দু অধিকারীকে। যদিও এ ব্যাপারে এখনো পর্যন্ত চূড়ান্ত কোনো ঘোষণা বিজেপির তরফ থেকে করা হয়নি।

ক্যানিং পূর্ব থেকে প্রার্থী হতে চলেছেন বিতর্কিত তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। সওকাত মোল্লা ইন্ডিয়ান সার্কুলার ফ্রন্টের সুপ্রিমো এবং ফুরফুরা পীরজাদা আব্বাস সিদ্দিকীর সঙ্গে বেশ কয়েকবার মৌখিক এবং একবার রাজনৈতিক সংঘর্ষে লিপ্ত হয়েছেন। তার পরেও সওকাত মোল্লা নিজের আসনে জনপ্রিয় রয়েছেন বলে মনে করছে শাসক দল। বহুবার নির্বাচনের সময় রাজনৈতিক সংঘর্ষে কেন্দ্রে থাকা বাসন্তী বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস পার্টি করতে দেখা যাবে গতবার ক্যানিং পশ্চিম থেকে তৃণমূলের লড়াই করা শ্যামল মন্ডলকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর