আজ তামিলনাড়ু হেলিকপ্টার দুর্ঘটনায় ১৪ যাত্রীর মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে, দাবি সূত্রের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

helicp TAMIL

এনবিটিভি ডেস্কঃ  আজ তামিলনাড়ুতে সেনাবাহিনীর হেলিকপ্টা দুর্ঘটনা ঘটে, প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী সহ মোট ১৩ জনের মৃত্যু হরেছে বলে জানা যায় সূত্রে। সেনা সূত্রে জানা গিয়েছে, মোট ১৪ জন যাত্রী ছিলেন, এদের মধ্যে হেলিকপ্টার চারজন উচ্চ পদস্থ আধকারিকও ছিলেন।মৃতদের মধ্যে অধিকাংশেরই দেহ ঝলসে যাওয়ায় ডিএনএ পরীক্ষার মাধ্যমে তাদের পরিচয় জানা যাবে।

https://twitter.com/ArjunVerma01/status/1468497645656162309?cxt=HHwWioCqrYG1k-EoAAAA

 

কীভাবে ভেঙে পড়ল অত্যাধুনিক হেলিকপ্টার তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। তবে সূত্রের খবর, এদিন দুপুর ১২টা ২০ মিনিট নাগাদ সুলুর থেকে কোয়েম্বাটোর যাওয়ার পথে কুন্নুরের জঙ্গলে হেলিকপ্টারটি ভেঙে পড়ে।

প্রথমে মনে করা হয়েছিল, হাইটেনশন তারে ধাক্কা লেগে মাটিতে পড়ার পর আগুন লেগে গিয়েছিল। তবে প্রত্যক্ষদর্শীদের দাবি, আকাশেই আগুন লাগে হেলিকপ্টারে। এরপর জ্বলন্ত হেলিকপ্টারটি মাটিতে আছড়ে পড়ে।

এই মর্মান্তিক ঘটনাকে  বৃহস্পতিবার সংসদে বিবৃতি দেবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। দুর্ঘটনার পরেই প্রতিরক্ষামন্ত্রী বিপিন রাওয়াতের বাড়িতে পৌঁছে গিয়েছেন। যদিও এই দুর্ঘটনার পর  সেরা চিকিৎসার ব্যবস্থার নির্দেশ  দিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। তবে তা আর রক্ষে হলোনা ১৪ জনের মধ্যেই ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে সূত্রে।  ঘটনাস্থলে  উপস্থিত হয়ে ছিলেন বায়ুসেনার প্রধানও।

 

এই দুর্ঘটনায় প্রয়াতদের প্রতি গভীর শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে লেখেন, “ তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত, যেখানে আমরা জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং সশস্ত্র বাহিনীর অন্যান্য কর্মীদের হারিয়েছি। তারা অত্যন্ত নিষ্ঠার সাথে ভারতের সেবা করে আসছিলেন । আমার মনন শোকাহত পরিবারের সাথে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট।

প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনার খবর পেয়েই দুপুরে টুইটে উদ্বেগ প্রকাশ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি টুইটে লেখেন, “সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী ও কপ্টারে উপস্থিত বাকিদের সুরক্ষার জন্য প্রার্থনা করছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

 

এই দুর্ঘটনার পরেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহতদের প্রতি দ্রুত আরোগ্য  কামনা করে টুইটে লেখেন, “ তামিলনাড়ুর দুর্ঘটনার কুনুর থেকে অত্যন্ত দুঃখজনক খবর এসেছে । আজ, পুরো দেশ সিডিএস বিপিন রাওয়াত এবং তার পরিবারের সদস্যদের সহ যারা হেলিকপ্টারে  ছিলেন তাদের নিরাপত্তার জন্য প্রার্থনা করছে । এছাড়াও আহত সকলের দ্রুত আরোগ্য কামনা করছি।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর