বিশিষ্ট আলেম মাওলানা কালিম সিদ্দিকীকে গ্রেফতার উত্তরপ্রদেশ এটিএস-এর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

bg-1632298689

এবার বিশিষ্ট আলেম কালিম সিদ্দিকীকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ অ্যান্টি টেররিস্ট স্কোয়াড বা এটিএস। মাওলানা কালিম সিদ্দিকী মুজফফরনগরের বাসিন্দা।

৬৪ বছর বয়সি এই ইসলামিক পণ্ডিতকে সন্দেহজনক কার্যকলাপের অভিযোগে আগেই নিরাপত্তা সংস্থার নজরে রেখেছিল। গতকাল রাতে মিরাটে পৌঁছানোর সাথে সাথে তাকে আটক করা হয়। বর্তমানে ইউপি পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। ধর্মান্তর মামলা ও বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

পুলিশ জানিয়েছে, তিনি জামিয়া ইমাম ওয়ালিউল্লাহ ট্রাস্টের প্রধান। সেই ট্রাস্ট বিদেশ থেকে টানা নেওয়া নিয়ে আইন ভেঙেছেন বলে তদন্ত সংস্থার দাবী।

উল্লেখ্য, ধর্মান্তর মামলায় উমর গৌতম মামলার তদন্তের সময় তার নাম উঠে আসে। ধর্মান্তরণ চক্র চালানোর অভিযোগে ইউপি পুলিশ উমর গৌতমকে জুন মাসে গ্রেফতার করে। দরিদ্র পরিবার, বেকার যুবক এবং প্রতিবন্ধীরা, বিশেষ করে যারা শ্রবণ শক্তি এবং বাকপ্রতিবন্ধী ছিল, তাদের ধর্ম পরিবর্তন করতে বাধ্য করা হচ্ছিল বলে অভিযোগ তোলে পুলিশ। তার সঙ্গে ধর্মীয় কথোপকথনের অভিযোগে মিরাট থেকে ইসলামিক পণ্ডিত মাওলানা কালিম সিদ্দিকীকে গ্রেপ্তার করেছে, যিনি পশ্চিম ইউপির অন্যতম বড় আলেম।

দিল্লির ওখলার আম আদমি পার্টির বিধায়ক আমানাতুল্লাহ খান এই গ্রেপ্তারকে “মুসলমানদের উপর নৃশংসতা” বলে অভিহিত করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর