Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

মুসলিমদের উপরের হামলার ভিডিও প্রকাশের জন্য উত্তরপ্রদেশ পুলিশের মামলা মিল্লাত টাইমস এর সম্পাদক শামস তাবরেজ কাসমির বিরুদ্ধে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

image-3

উত্তরপ্রদেশ পুলিশ টুইটারে কানপুর সহিংসতার ভিডিও পোস্ট করার জন্য সাংবাদিক এবং মিল্লাত টাইমস এর সম্পাদক শামস তাবরেজ কাসমির বিরুদ্ধে মামলা করেছে।

কাসমির বিরুদ্ধে উস্কানিমূলক এবং ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে আইপিসির ৫০৫ এবং ৫০৭ এবং আইটি আইনের ৬৬ ধারায় মামলা করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

গত শুক্রবার কানপুরের মুসলিমদের একটি প্রতিবাদ সভায় কিছু হিন্দু সংগঠন আক্রমণ করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।  

উল্লেখ্য, একটি ইংরেজি খবরের চ্যানেল টাইমস নাও এর টক শো তে বিজেপি মুখপাত্র নুপুর শর্মা মুহাম্মদ (সাঃ) এর নিয়ে কু মন্তব্য করলে সারা দেশে জুড়ে প্রতিবাদ শুরু হয়। সেই প্রতিবাদ পৌছায় কানপুরেও। গত শুক্রবার কানপুরের একটি মুসলিম সংগঠন প্যারেড মার্কেটে দোকান বন্ধ করার আহ্বান জানিয়ে সভা করে।

এরপর সেখানে হিন্দু দলগুলো বিক্ষোভরত মুসলমানদের ওপর ঢিল ছুড়তে শুরু করে। ভিডিওতে দেখা যাচ্ছে হিন্দু জনতা পুলিশের উপস্থিতিতে মুসলমানদের ওপর হামলা করছে।

এই ঘটনার ভিডিও মিল্লাত টাইমস এর সম্পাদক শামস তাবরেজ কাসমি তার টুইটারে শেয়ার করেন। এরপরেই এদিন তার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

ফোনে মকতুব মিডিয়ার সাথে কথা বলার সময়, কাসেমি এই এফআইএর এর নিন্দা জানিয়েছেন। তিনি এটিকে মিডিয়াকে ভয় দেখানোর প্রচেষ্টা হিসাবে বর্ণনা করেছেন।

ভিডিও শেয়ার করার জন্য শুধু শামস তাবরেজ কাসমির বিরুদ্ধেই নয়, সেদিনের সেই সভা যারা আয়োজন করেছিলেন তাদের বিরুদ্ধেও উত্তরপ্রদেশের বিজেপি সরকার মামলা দায়ের করেছে।

মানবাধিকার কর্মীরা প্রতিবাদকারীদের উপরে মামলা দায়ের করাকে বৈষম্যমূলক আচরণ বলে উল্লেখ করেছেন। এছাড়াও প্রতিবাদ করা মানুষের সাংবিধানিক অধিকারের মধ্যেই পড়ে। তাই এই আচরণ একেবারেও গ্রহনযোগ্য নয় বলে উল্লেখ করেছেন তারা।

সম্পর্কিত খবর