ভারতে সংখ্যালঘুদের উপর অত্যাচার যুদ্ধের মতো পরিস্থিতিঃ সাংসদ মনোজ কুমার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

দিল্লির প্রেসক্লাবে ক্যাম্পাস ফ্রন্টের বই প্রকাশের মুহূর্ত।
দিল্লির প্রেসক্লাবে ক্যাম্পাস ফ্রন্টের বই প্রকাশের মুহূর্ত।

এনবিটিভি ডেস্কঃ  ভারতে সংখ্যালঘুদের উপর বিভন্ন ভাবে অত্যাচারের স্ট্রিম রোলার চালানো হচ্ছে, বিভিন্ন মহল থেকে তার উদ্বেগ প্রকাশ করছেন। শনিবার ভারত প্রেসক্লাবে ‘গণহত্যা’ বিষয়ক নথি প্রকাশ অনুষ্ঠানে রাষ্ট্রীয় জনতা দলের সাংসদ মনোজ কুমার ঝা উদ্বেগ প্রকাশ করে বলেন, ভারতে সংখ্যালঘুদের বিরুদ্ধে যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হচ্ছে।   

ক্যাম্পাস ফ্রন্ট অফ ইন্ডিয়া ‘জেনোসাইড’ শিরোনামে একটি তথ্য বহুল নথি প্রকাশ করেছে। যেখানে বিভিন্ন পণ্ডিতদের প্রস্তাবিত গণহত্যার পর্যায়ের রেফারেন্সের সাথে মামলাগুলিকে তুলে ধরা হয়েছে। এই তথ্য বহুল নথিটি গ্রেগরি এইচ স্ট্যান্টনের ‘গণহত্যার দশ ধাপ’-এর উপর ভিত্তি করে ভারতীয় পরিস্থিতিকে প্রাসঙ্গিক ভাবে তুলে ধরা হয়েছে।

দেশে ক্রমবর্ধমান ঘৃণা পূর্ণ পরিবেশের উপর গভীর উদ্বেগ প্রকাশ করে রাজ্য সভার এমপি ঝা গণহত্যা প্রতিরোধের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। তিনি সারাদেশে বিদ্বেষ ছড়ানোর ক্ষেত্রে গোপনে ও দিবালোকে সরকারের জঘন্য সমর্থনের কথা তুলে ধরেন। যারা দাংগা লাগানোর জন্য দিবারাত্রি কাজ করে বেড়াচ্ছে তাদেরকে তিনি ‘অপরাধী’ বলে অভিহিত করেছেন।

অনুষ্ঠানে বক্তৃতাকালে অনেক বক্তা বলেন যে, ডানপন্থী হিন্দুত্ববাদী শক্তি কেন্দ্রে ক্ষমতা দখল করার পরে সংখ্যালঘুদের বিরুদ্ধে বিশেষ করে মুসলমানদের উপর অত্যাচার বৃদ্ধি পেয়েছে। তারা কুখ্যাত মব-লিঞ্চিং ঘটনা, বানোয়াট মামলায় শিক্ষিত যুবকদের কারারুদ্ধ, সাম্প্রদায়িক দাঙ্গা, পুলিশ গুলি, ধর্মীয় নিপীড়ন এবং এমনকি সামাজিক বৈষম্য এবং বর্জন একটি নিয়মতান্ত্রিক ও সংগঠিত কর্মসূচির একটি অংশ, যাকে গণহত্যা বলা হয়। এটা একটা পরিকল্পিত গণহত্যা ছাড়াই কিছুই নয়, যেখানে এক গোষ্ঠীর বিরুদ্ধে আরেক গোষ্ঠীকে লেলিয়ে দেওয়া হচ্ছে।”

https://twitter.com/CampusFrontInd/status/1497511925936054274

ভারতে গণহত্যার ধারণা নিয়ে আলোচনা করার সময় ক্যাম্পাস ফ্রন্ট অফ ইন্ডিয়ার সাধারণ সম্পাদক অশ্বন সাদিক পি বলেন, “কীভাবে আরএসএস ক্ষমতা অর্জন করতে এবং তাদের বিষাক্ত মতাদর্শ ছড়িয়ে দেওয়ার জন্য ঘৃণামূলক বক্তৃতা ব্যবহার করে থাকে। সরকারের ছায়া তলে থেকে তারা দেশ বিরোধী কাজ করে বেড়াচ্ছে।”

মানবাধিকার কর্মী কাওয়ালপ্রীত কৌর বলেন, “আমাদের সমাজে গণহত্যার পর্যায়গুলি সাথে উন্মোচিত হচ্ছে, এবং তিনি ভারতে ইসলামফোবিয়ার অপ্রতিরোধ্য ন্যায্যতা এবং গ্রহণযোগ্যতাকে উড়িয়ে দিয়েছেন।”

ক্যাম্পাস ফ্রন্টের সর্ব ভারতীয় কমিটির সদস্য ফারহান। ড. ওয়াজিহা ও ক্যাম্পাস ফ্রন্ট জামিয়া ইউনিটের সভাপতি এই আলোচনা সভাটি পরিচালনা করেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর