যোগীর ২ টাকার টুইট করা ট্রোল আর্মির কথা ফাঁস করে বরখাস্ত বিজেপি আইটি সেলের প্রধান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

318296-yogi

নিউজ ডেস্ক : ভারতে যোগী হোক বা মোদি, বিজেপি হোক আরএসএস, ধর্ষন হোক বা মুসলিম হত্যা যে কোনো ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অমানবিক পক্ষে দাঁড়াতে দেখা যায় বিজেপির ট্রোল আর্মি নামে কুখ্যাত বিজেপি আইটি সেল। সেই আইটি সেলের সদস্যারা যে সবাই বিজেপির পক্ষে ঘৃণার পরিবেশ তৈরি বা সরকারের সমর্থনে বা বিরোধীদের আক্রমণ করে একটা টুইট বা পোস্ট করলে যে ২ টাকা পাওয়া যায় তা জন প্রায় সবার। কিন্তু বিজেপির কেউ এতদিক তা স্বীকার করেনি। কিন্তু বিজেপির এই ২ টাকা দিয়ে ঘৃণা প্রচারের খেলা এবার হাতে নাতে ধরা পড়ল। যখন উত্তর প্রদেশের বিজেপি আইটি সেলের প্রধান মনমোহন সিংকে একটি ভাইরাল ভিডিওতে স্বীকার করতে শোনা যায় যে যোগীর সপক্ষে টুইট করলে টুইট পিছু মিলবে ২ টাকা।

অবসরপ্রাপ্ত আইএএস অফিসার সূর্যপ্রতাপ সিং এটি প্রথম শেয়ার করেন। তারপরই তা দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। ঠিক কী শোনা যাচ্ছে ওই ভাইরাল অডিওয়? সেখানে দুই ব্যক্তিকে কথা বলতে শোনা যাচ্ছে। যোগীর সমর্থনে টুইট করা ও সেজন্য কত টাকা দেওয়া হচ্ছে তা নিয়ে আলোচনা চলছিল। সেখানেই শোনা যায়, টুইট পিছু ২ টাকা দেওয়ার কথা।

এখনও ওই অডিও নিয়ে সিলভারটেক নামক সংশ্লিষ্ট সংস্থা মুখ খোলেনি। তবে সরিয়ে দেওয়া হয়েছে আইটি সেলের (IT cell) প্রধান মনমোহন সিংকে। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘‘হাজার জবাবের চেয়ে ভাল আমার নীরবতা। কত প্রশ্নকে সে আড়ালে রেখে দেবে।’’ তিনি আর কিছু না লিখলেও ওই পোস্ট বিতর্কিত অডিও নিয়েই বলে মনে করা হচ্ছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে তাঁকে ফোন করা হলে তিনি এবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

এই বিতর্কে যোগী কিংবা কোনও অন্য কোনও বিজেপি নেতাই মুখ খোলেননি। তবে গেরুয়া শিবিরের মুখপাত্র মণীশ শুক্লা জানিয়ে দিয়েছেন, এটা একান্তই ওই সংস্থার নিজস্ব ব্যাপার। তাঁর মতে, কোনও সংস্থা কাকে রাখবে কাকে বরখাস্ত করবে সেটা তাদের নিজস্ব ব্যাপার। তবে কংগ্রেসের নামে টুলকিট তৈরির অভিযোগ করা বিজেপি এবার সবার সামনে নিজেরাই উন্মুক্ত হয়ে পড়ল। সামনে ভারতের সব থেকে জনবহুল রাজ্যটিতে বিধানসভা ভোট। তাই এই সময়ে করোনা ধাক্কায় বেসামাল যোগী সরকার যে আরো বেকায়দায় পড়ল তা বলাই বাহুল্য।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর