22 C
Kolkata
Saturday, November 27, 2021

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৮৫ লাখ টাকায় সেন্ট্রাল অক্সিজেন দিল এস আলম গ্রুপ:

Must read

হাবিবুর রহমান হাবিব
উপজেলা প্রতিনিধি, এনবিটিভি।

এস আলম গ্রুপের উদ্যোগে এবার চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করা হচ্ছে।
একটি বেসরকারি প্রতিষ্ঠানকে রোববার (১৪ জুন) এটি নির্মাণে কার্যাদেশ দেওয়া হয়েছে। ১৫ দিনের মধ্যে এটি স্থাপন করতে এস আলম গ্রুপের সঙ্গে ওই প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে।

জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার মুল কেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। ২৫০টি শয্যা নিয়ে এই হাসপাতাল চিকিৎসা দিয়ে আসছে করোনা আক্রান্তদের। কিন্তু এই হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন ইউনিট ছিল না। যার কারণে আইসিইউ’র পাশাপাশি বিকল্প হিসেবে হাইফ্লো অক্সিজেন যন্ত্র স্থাপন করা সম্ভব হয়ে উঠেনি।

এমন পরিস্থিতিতে এই হাসপাতালে প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করতে একটি বেসরকারি প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেয় দেশের শীর্ষ স্থানীয় শিল্পপ্রতিষ্ঠান এস আলম গ্রুপ। রোববার এ কার্যাদেশ দেওয়া হয়।

এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক), চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ভেন্টিলেটরযুক্ত আইসিইউ, হাই ফ্লো অক্সিজেন দিয়েছে এস আলম গ্রুপ।

এছাড়া এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের জন্য ৫০০টি পিপিই প্রদান করা হয়। এছাড়া চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ২টি ২ টন এসি, ২টি নমুনা কালেশন বুথ স্থাপন করা হয়।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কোয়ারান্টাইন এ থাকা চিকিৎসকদের খাবারের জন্য এস আলম গ্রুপ ১ লাখ টাকা প্রদান করে। এছাড়া এই হাসপাতালের জন্য টাকা ১ টি ২ টন এসি, ২টি নমুনা কালেকশন বুথ স্থাপন করে দেয় প্রতিষ্ঠানটি।

এছাড়া বিআইটিআইডির চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ১ টি ২ টন এসি, ২টি নমুনা কালেকশন বুথ ও চট্টগ্রামের ১৪ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিটি তে ৫০ টি করে ৭০০ পিপিই প্রদান করে এস আলম গ্রুপ।

এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ চট্টগ্রাম ও ঢাকার মুগদা হাসপাতালসহ মোট ছয়টি হাসপাতালে এ পর্যন্ত প্রায় ৭ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম প্রদান করেছেন।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article