আল আকসা মসজিদে হামলার তীব্র নিন্দা ও ইসরাইলের গণহত্যা প্রকল্পকে শেষ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার 

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার চেয়ারম্যান ও এম এ সালাম সাহেব বলেছেন যে ইসরাইলি পুলিশের আল আকসা মসজিদের উপর হামলা করা একটি সন্ত্রাসের কাজ। মুসলমানদের পবিত্র স্থান আল আকসার প্রতি ইসরাইলের ঘৃণা কোনও গোপন বিষয় নয়। আল আকসা মসজিদে সাম্প্রতিক বিপর্যয় ফিলিস্তিনিদের প্রতি বৃহত্তর ইসরাইলি আগ্রাসনের একটি অংশ। শেখ জের্রাহ উপকন্ঠে ফিলিস্তিনিদের তাদের বাড়িঘর থেকে জোর করে উচ্ছেদ করার চলমান প্রচেষ্টা জেরুজালেম থেকে ফিলিস্তিনিদের নিশ্চিহ্ন করার ইসরাইলের গণহত্যা প্রকল্পের একটি অংশ।

ইসরাইলের অবৈধ বন্দোবস্ত এবং জমি দখল বন্ধের করতে আন্তর্জাতিক দাবি সত্ত্বেও ফিলিস্তিনি জনগণের উপর হিংসার এক নতুন তরঙ্গ উন্মুক্ত করেছে ইসরাইল। গত কয়েকদিন ধরে, ইসরাইলি পুলিশ এবং ইহুদি বসতি স্থাপনকারীরা জেরুজালেমের শাইখ জের্রাহ উপকন্ঠ থেকে ১০ শিশুসহ ৪০ জন ফিলিস্তিনি বাসিন্দাকে জোর করে উচ্ছেদ করার চেষ্টা করছে। ফিলিস্তিনি ও অন্যান্য নেতাকর্মীরা উচ্ছেদের মুখোমুখি মানুষদের প্রতি সংহতি প্রকাশ করতে সেখানে ইফতারের জন্য জড়ো হয়েছিল তাদের উপর নির্মমভাবে আক্রমণ করা হয়েছে এবং সহস্রাধিক মানুষ এই হিংসাই আহত হয়েছে।
পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া এই অমানবিক উৎপীড়ন এবং কয়েকশো ফিলিস্তিনিকে বাড়ি থেকে জোর করে উচ্ছেদ করার প্রয়াসেকে তীব্র নিন্দা জানায়। হাজার হাজার বছর ধরে বসবাস করে ফিলিস্তিনিদের এই ঐতিহাসিক শহর থেকে মুছে ফেলার এবং ইহুদি বসতি প্রতিস্থাপনের এটি বৃহত ইসরাইলের বসতি স্থাপনকারী-ঔপনিবেশিক প্রকল্পের অংশ। ইহুদি রাষ্ট্রের শান্তি আলোচনা বা আন্তর্জাতিক আইনের প্রতি শ্রদ্ধার প্রতি সত্যিকারের প্রতিশ্রুতি নেই। ইসরাইলি পদক্ষেপগুলি মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধহিসাবে চিহ্নিত এবং এটি এই অঞ্চলে শান্তির জন্য মারাত্মক হুমকিস্বরূপ।
পপুলার ফ্রন্ট ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে জাতিবিদ্বেষী ইসরাইল ও জায়ানবাদী ইহুদি দলগুলির শক্তিপ্রয়োগ বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে নীরবতা ত্যাগ এবং কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর