করোনার ভয়াল থাবায় ২৪ঘন্টায় ৬০হাজার আক্রান্ত যুক্তরাষ্ট্রে।

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_715793192536543

গাজী সালাহউদ্দীন। স্টাফ রিপোর্টার।

কভিড ১৯ বা করোনা ভাইরাস ২০ দশকের সবথেকে বড় একটি চ্যালেঞ্জ। যেটা উল্লেখযোগ্য অনেক রাষ্ট্রকে নিমিষে কাবু করে দিয়েছে।আর তার মধ্য অন্যতম হলো মার্কিন যুক্তরাষ্ট্র। করোনার ছোবল এখনো অব্যাহত আছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ গত ২৪ঘন্টায় ৬০হাজার নতুন করোনা রুগী শনাক্তকৃত হয়েছে।তবে মৃত্যুর সংখ্য অনেকটাই কমছে।জনস হপকিল বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এম মাধ্যমে জানা গেছে, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৬টা) ২৪ঘন্টায় মোট ৫৯হাজার ২২২জন নতুন করোনা রুগী সনাক্ত করা হয়েছে। আর এম মধ্য দিয়ে এ ক্ষমতাধর রাষ্ট্রে করনা আক্রান্ত সংখ্যা দাড়িয়েছে ৩৩লক্ষ ৬০হাজারের বেশি। যা বিশ্বের মোট আক্রান্তের এক-চতুর্থাংশ। তবে আক্রান্ত সংখ্যার তুলনায় মৃত্যুর সংখ্য মাত্র ৪১১জন।তাতে যুক্তরাষ্ট্রে সর্বমোট মৃতের সংখ্যা ১লক্ষ ৩৫হাজার ৫৮২জন। সমস্ত বিশ্বঅবস্থার ভিত্তিতে এনসংখ্যা সবথেকে বেশী। মৃত সংখ্যার তালিকায় যুক্তরাষ্ট্র শীর্ষে।যুক্তরাষ্ট্রের বর্তমান হটস্পটে পরিনত হয়েছে দক্ষিণ পশ্চিমবঙ্গ। সাম্প্রতিক সময়ে টেক্সাস, ফ্লোরিডা এবং ক্যালিফোর্নিয়াতে রেকর্ডসংখ্যক আক্রান্তের খবর পাওয়া যায়।
অবস্থার অবনতি দেখে গত সোমবার রেস্টুরেন্ট, বার, মুভি থিয়েটার, সেলুন, উপাসনালয় আবার বন্ধের ঘোষনা দিয়েছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম। পরিসংখ্যান সংরক্ষণ বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের হিসাবে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা আরো বেশী।
তাদের পরিসংখ্যান হিসেবে আক্রান্তের সংখ্যা প্রায় ৩৪লক্ষ ৮০হাজার ছুঁই ছুঁই। আর মৃতের সংখ্যা ১লক্ষ ৩৮হাজার।আর আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছে প্রায় ১৫লক্ষ ৫০হাজার। সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত প্রায় ১কোটি ৩২হাজার।মৃতের সংখ্যা দাড়িয়েছে ৫লক্ষ ৭৫হাজার। সুস্থ হয়েছে প্রায় ৭৭লক্ষ। আক্রান্ত শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। তার পরের জায়গাটা দখল করে আছে ব্রাজিল। তৃতীয় স্থানে আছে লাতিন আমেরিকা। দেশটিতে আক্রান্ত ১৮লক্ষ ৮৭হাজার ছাড়িয়েছ। মৃত প্রায় ৭৩হাজার।আক্রান্তের ৪র্থে রয়েছে ভারত। ০৯লক্ষ ০৭ হাজার ছাড়িয়েছে ভারতে।মৃত ব্যক্তি ২৩হাজার ৭০০।
Nbtv.

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর