দিনাজপুরের ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা ইউএনওর নির্দেশে বন্ধ ঘোষণা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200422-WA0026.jpg

দিনাজপুরের ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা ইউএনওর নির্দেশে বন্ধ ঘোষণা

সমগ্র দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমন মোকাবেলায় বিভিন্ন ধরনের প্রস্ততি নিলেও যথেষ্ট সুরক্ষা প্রস্ততি ছাড়াই স্বাভাবিকের মত করেই কারখানা চালু রাখায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা বন্ধ করে দিয়েছে চিরিরবন্দর উপজেলা প্রশাসন।

এটি একটি বৃহৎ শিল্প এখানে প্রায় সাড়ে ৪ হাজারের বেশী শ্রমিক কাজ করে। সম্প্রতি করোনা ঝুঁকি নিয়েও দিনের বিভিন্ন সময়ে ৪ শত করে শ্রমিককে কাজ করতে সেখানে দেখা গেছে। কারখানার প্রবেশ পথেই ছিলনা কোন জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার বা সাবান পানির ব্যবস্থা। কোন প্রকার সচেতনতা না থাকায় মারাত্মক করোনা ঝুঁকির মুখে ছিলো এই এলাকার চুল কারখানার কর্মরত শ্রমিকরা। তাছাড়া লকডাউনের কারণে সড়কে মানুষের চলাচল একেবারে নেই । বন্ধ রয়েছে দোকানপাট। কারখানার বাইরে শুনশান সবকিছুই বন্ধ আর ভিতরে শ্রমিকের এমন জনসমাগম করে অসচেতনতা কার্যক্রম এই এলাকার মানুষের মাঝে ভীতির সৃষ্টি করে দেয়।

সোমবার (২০এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দীকার নির্দেশে কারখানা কর্তৃপক্ষ এ বন্ধ ঘোষনা দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ট্রিলিয়ন গোল্ড চুল কারখানা বন্ধ থাকবে বলেও তিনি জানান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর