সংসদে হেনস্থার শিকার হওয়া দানিশ আলিকে সাসপেন্ড করল মায়াবতীর দল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_1

দলবিরোধী কাজের অভিযোগে সাংসদ দানিশ আলিকে সাসপেন্ড করল বহুজন সমাজ পার্টি (বিএসপি)। 

গতকার শনিবার (৯ ডিসেম্বর) বিএসপি এক বিবৃতিতে তাকে সাসপেন্ড করার কথা জানায়। ওই বিবৃতিতে বলা হয়, বহু বার দানিশকে সতর্ক করা হলেও তিনি ‘দলবিরোধী’ কার্যকলাপ চালিয়ে গিয়েছেন। তাই তাঁকে বহিষ্কার করতে ‘বাধ্য’ হচ্ছে দল।

এর আগে দানিশকে প্রকাশ্যে সংসদে কটূ্ক্তি করেছিলেন বিজেপি সাংসদ রমেশ বিধুরি।জাত-ধর্ম নিয়ে কটাক্ষ শুনতে হয়েছিল। পরে এথিক্স কমিটিতেও প্রশ্নের মুখে পড়তে হয়েছে। এবার নিজের দলেও ব্রাত্য বিএসপি সাংসদ দানিশ আলি। 

 মায়াবতী বেশ কিছুদিন ধরেই কংগ্রেস এবং বিজেপির  সঙ্গে সমদূরত্ব বজায় রাখার নীতি নিয়ে এগোচ্ছেন। ইন্ডিয়া জোটেও তিনি যোগ দেননি। দানিশের বিরুদ্ধে কংগ্রেসের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগ তুলেছে দল।

দানিশ আলি রাজনৈতিক কেরিয়ার শুরু করেন দেবেগৌড়ার দল জেডি(এস) থেকে। প্রাক্তন প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ ছিলেন তিনি। ২০১৯ লোকসভা নির্বাচনে দেবেগৌড়ার সম্মতিক্রমেই উত্তরপ্রদেশের আমরোহা থেকে বিএসপির (BSP) টিকিটে ভোটে লড়েন দানিশ। বিজেপির প্রবল হাওয়ার মধ্যেও তিনি ওই মুসলিম অধ্যুষিত আসনটি জেতেন ৬৩ হাজার ভোটে। সেবার সমাজবাদী পার্টির সঙ্গে জোট ছিল বিএসপির। রাজনৈতিক মহলে জল্পনা, বিএসপি থেকে সাসপেন্ড হওয়া সাংসদ কংগ্রেসে বা সমাজবাদী পার্টিতে যোগ দিতে পারেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর