বামনগোলা পঞ্চায়েত সমিতি দখল করল তৃণমূল, নতুন সভাপতি হলেন শিরিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210818_160837

মালদাঃ বামনগোলার পাঁচটি গ্রাম পঞ্চায়েতের পর এবার বিজেপির পঞ্চায়েত সমিতি দখল করল তৃণমূল। ১৮টি আসনের মধ্যে ১২টি তৃণমূলের দখলে চলে আসায় বিজেপির পঞ্চায়েত সমিতির সভাপতিকে অপসারণ করে তৃণমূলের নতুন সভাপতি করা হল শিরিন আক্তার বানুকে।

মালদহের বামনগোলা পঞ্চায়েত সমিতির বিজেপির সভাপতির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের পর এদিন ছিল বোর্ড গঠন প্রক্রিয়া। এই বোর্ড গঠন প্রক্রিয়ায় ভোটাভুটিতে তৃণমূলের ভোট অধিক থাকার ফলে বামনগোলা পঞ্চায়েত সমিতি চলে আসে তৃণমূলের দখলে। এরপরে পঞ্চায়েত সমিতির বাইরে তৃনমূলের কর্মী-সমর্থকরা আনন্দে উল্লাসে মেতে ওঠেন। শুরু হয় সবুজ আবির খেলা।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই মালদহের বামন গোলা ব্লকের পাঁচটি বিজেপির পঞ্চায়েতের মধ্যে সবকটিই এখন তৃণমূলের দখলে। এরপরে বামনগোলা পঞ্চায়েত সমিতির বিজেপির সভাপতির বিরুদ্ধে অনাস্থা নিয়ে আসেন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সদস্যরা।

 

জানা গিয়েছে, ওই পঞ্চায়েত সমিতির মোট ১৮ টি আসনের মধ্যে বিজেপির দখলে ছিল ১০ টি ও তৃণমূলের দখলে ছিল ৮ টি আসন। সভাপতির বিরুদ্ধে অনুষ্ঠানের পর এদিন পঞ্চায়েত সমিতিতে বোর্ড গঠন প্রক্রিয়াতে বিজেপির চারজন সদস্য তৃণমূলের পক্ষে ভোট দেওয়ায় তৃণমূলের সংখ্যা দাঁড়ায় ১২। এর পরেই ওই পঞ্চায়েত সমিতি বিজেপির হাত ছাড়া হয়ে তৃণমূলের দখলে চলে আসে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর