Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

 দ্বীনিয়াত মুয়াল্লীমা কলেজে অনুষ্ঠিত হল “পড়ার আনন্দের” বিশেষ অনুষ্ঠান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

অনুষ্ঠান মঞ্চ।
অনুষ্ঠান মঞ্চ।

হাওড়া, এনবিটিভিঃ  শিক্ষাই মানব জাতীর মেরুদণ্ড। মহিলাদের ধর্মীয় শিক্ষার পাশা-পাশী সাধারণ শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে গড়ে উঠেছে দ্বীনিয়াত মুয়াল্লীমা কলেজ। মঙ্গলবার দ্বীনিয়াত মুয়াল্লীমা কলেজের অভিনব উদ্যোগ ‘পড়ার আনন্দ’ বিশেষ অনুষ্ঠান সাড়ম্বরে পালিত হল। কলেজের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী, শিক্ষাবিদ এবং চিন্তাবিদগণ।

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের প্রবীণ আইনজীবী শাহাবুদ্দিন। এদিন তিনি বক্তব্য দিতে গিয়ে বলেন, “আমার দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পিছিয়ে পড়া সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে শিক্ষার বিস্তার ও সম্প্রসার হোক। আজ আমি এই অনুষ্ঠানে ছাত্রীদের প্রেজেন্টেশন এবং পারফরম্যান্স দেখে খুবই আপ্লুত। মাদ্রাসা-স্কুল-কলেজের মেলবন্ধনে এই কলেজ আগামী প্রজন্মকে আলোর দিশা দেখাবে আশা করি।”

পড়ুয়াদের সাথে আইনজীবী শাহাবুদ্দিন।

প্রসঙ্গত, ইসলামিক শিক্ষার সাথে সাথে আধুনিক শিক্ষার সম্বন্বয় ঘটিয়ে যুগোপযোগী জীবনমুখী ও জনমুখী শিক্ষার মাধ্যমে এই কলেজ নিরলস ভাবে কাজ করে চলেছে। এই কলেজে ইসলামিক স্টাডিজ, হাদিস, কোরআন এর পাশাপাশি কম্পিউটার, নিউট্রেশন, হেলথ সাইন্স ম্যানেজমেন্ট সহ অনেক বিষয়ে পাঠ দান করা হয় বলে জানান কলেজ কর্তৃপক্ষ।

এই কলেজের উল্লেখযোগ্য বিশেষত্ব হল স্মার্ট ক্লাসরুমের মাধ্যমে ছাত্রীদের পাঠদান করা হয়ে থাকে বলে জানান দ্বীনিয়াত মুয়াল্লীমা কলেজের কর্তৃপক্ষ।  

কম্পিউটার রুমে পড়ুয়ারা।

 এদিনের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া ওলামা বোর্ডের সেক্রেটারি রাকিবুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রতীচী ইন্ডিয়া ট্রাস্টের গবেষক সাবির আহমেদ।

আরও উপস্থিত ছিলেন দ্বীনিয়াত মুয়াল্লীমা কলেজের জেনারেল সেক্রেটারি শেখ হায়দার আলী, কলেজের ডাইরেক্টর ও প্রিন্সিপাল মাস্টার রুহুল আমিন সাহেব, সেক্রেটারি মাওলানা হাবিবুর রহমান, চেয়ারম্যান মাসউদ রহমান, ট্রাস্টি বোর্ডের সদস্য শেখ আসফার রহমান, হাজী মহসিন হালদার প্রমুখ ব্যক্তিবর্গ।

সম্পর্কিত খবর