তামিলনাড়ু: ধর্মান্তরিত মুসলমানরা সরকারি চাকরিতে সংরক্ষণ থেকে বঞ্চিত!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ভুক্তভোগী মুসলিম।
ভুক্তভোগী মুসলিম।

এনবিটিভি ডেস্কঃ পিছিয়ে পড়া জাতীদের জন্য সরকারি চাকরীতে বিশেষ সংরক্ষণের ব্যবস্থা থাকলেও মুসলিম হওয়াতে বাধার সম্মুখীন হচ্ছেন অনেক তামিল ধর্মান্তরিত মুসলিম। তামিলনাড়ুতে সরকারি চাকরীতে সম্প্রতি এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। সেখানে মুসলমান যারা অন্য ধর্ম থেকে ইসলামে ধর্মান্তরিত হয়েছে তাদের তামিলনাড়ু পাবলিক সার্ভিস কমিশনের দেওয়া চাকরিতে সংরক্ষণের জন্য বিবেচনা করা হয় না বলে জানান ভুক্তভোগীরা।

এ বিষয়ে চেন্নাইয়ের বিধায়ক এম.এইচ. জওয়াহিরুল্লাহ বলেন, “যারা ইসলামে ধর্মান্তরিত হয়েছে তারা অনগ্রসর শ্রেণীর মুসলমান হিসাবে নিজেদের নিবন্ধন করতে হিমশিম খেয়ে যাচ্ছেন। এমনকি পাবলিক সার্ভিস কমিশনের দেওয়া সরকারি চাকরির জন্য ‘অন্যান্য’ বিভাগে রাখা হয়েছে তাদেরকে। ফলে পিছিয়ে পড়া সম্প্রদায় হওয়ার সত্তেও মিলছেনা সংরক্ষণ।”

বিধায়ক এম.এইচ. জওয়াহিরুল্লাহ আরও বলেন, “যেখানে ধর্মান্তরিত খ্রিস্টানদের জন্য সংরক্ষণের দরজা সর্বদাই খোলা। তারা তাদের ধর্মান্তরিত হওয়ার পরেও সংরক্ষণের ফল ভোগ করতে থাকে। শুধুমাত্র মুসলিম হওয়ার অপরাধে কি সংরক্ষণ থেকে বঞ্চিত হচ্ছে?”

এবিষয়ে রাজ্যে শোরগোল পড়ে যায়। পরে তামিলনাড়ুর অর্থমন্ত্রী পালানিভেল থিয়াগরাজ বলেন, “যে ধর্মান্তরিত মুসলিমদের  সরকারি চাকরী ক্ষেত্রে সংরক্ষণের জন্য বিবেচনা করা উচিত। কেননা যেখানে সংবিধান স্বীকৃতি দিয়েছে সেখানে তাদেরকে বঞ্চিত করা হবে।”

এবিষয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান ভুক্তভোগীরা। রাজ্যে ধর্মান্তরিত মুসলমানদের অধিকারকে প্রতিষ্ঠার আশায় বুক বেঁধে আছেন ভুক্তভোগীরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর